ফ্লাইওভার ট্র্যাজেডিঃ পাঁচদিন পর ঘটনাস্থলে পূর্ত মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

নগরীর বহ্দ্দারহাট সংলগ্ন শাহ আমানত সেতু সংযোগ সড়কের বহ্দ্দার পুকুর এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার ধসে সংগঠিত দুর্ঘটনার পাঁচদিন পর বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শনে গেছেন পূর্ত মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির সদস্যরা।
বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে পাঁচ সদস্যের তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। কমিটির আহ্বায়ক, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) শ্যামসুন্দর সিকদার তদন্ত দলের নেতৃত্ব দিচ্ছেন।

তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থলে পৌঁছার পর স্থানীয় চান্দগাঁও থানার ওসি বাবুল বণিক তাদের দুর্ঘটনার বিষয়ে বর্ণনা দেন। কমিটির সদস্যরা দুর্ঘটনাস্থলে অবস্থান করে স্থানীয় দোকানদার সহ প্রত্যক্ষদর্শী লোকজনের সঙ্গে কথা বলছেন।

এর আগে দুর্ঘটনার দু`দিন পর গত সোমবার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) শ্যামসুন্দর সিকদারকে আহবায়ক করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটিতে রাজউক, সওজ, সেতু বিভাগ এবং ঢাকা সিটি কর্পোরেশন (দক্ষিণ) এর একজন করে প্রতিনিধি আছেন।

কমিটির সদস্যরা বুধবার বিকেলে চট্টগ্রামে পৌঁছান। রাতে বৈঠক করে তারা তদন্তের কর্মপরিধি নির্ধারণ করেন।

এদিকে দুর্ঘটনার দু`দিন পর সোমবার চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)`র প্রধান প্রকৌশলী নাছির উদ্দিন মাহমুদকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হলে ওই কমিটির সদস্যরা এখন পর্যন্ত কাজ শুরু করেননি। তবে নাছির উদ্দিন মাহমুদ বৃহস্পতিবার পূর্ত মন্ত্রণালয়ের কমিটির সদস্যদের সঙ্গে ঘটনাস্থলে গেছেন।

সিডিএ`র গঠন করা এ কমিটিতে চুয়েট, এলজিইডি এবং সড়ক ও জনপথ বিভাগের একজন করে প্রতিনিধি আছেন।

No comments

Powered by Blogger.