পদ্মা সেতু প্রকল্প- আরও পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক

পদ্মা সেতু প্রকল্পের অনিয়ম নিয়ে দ্বিতীয় দিনে পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে দুপুর ১২টা থেকে রাত আটটা পর্যন্ত পর্যায়ক্রমে বুয়েটের অধ্যাপক (পুরকৌশল) ইশতিয়াক আহমেদ, সড়ক ও জনপথ অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী
তরুণ তপন দেওয়ান, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সাবেক অতিরিক্ত মহাপরিচালক মকবুল হোসেন, সাবেক প্রকল্প পরিচালক রফিকুল ইসলাম এবং ইস্টার্ন বাংলাদেশ সেতু উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. দলিল উদ্দিনকে জিজ্ঞাসাবাদ করা হয় ও তথ্য নেওয়া হয়। দুদকের জ্যেষ্ঠ উপপরিচালক আবদুল্লাহ আল জাহিদের নেতৃত্বে চার সদস্যের অনুসন্ধানী দল তাঁদের জিজ্ঞাসাবাদ করে।
আজ বৃহস্পতিবার আরও চারজনকে তলব করেছে দুদক। তাঁরা হলেন: সেতু বিভাগের সাবেক সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া, সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (নদী শাসন) কাজী মো. ফেরদৌস, এসএনসি-লাভালিনের বাংলাদেশের পরামর্শক প্রতিনিধি ইপিসির ব্যবস্থাপনা পরিচালক জিয়াউল হক ও মুজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরী।
আগামী ২ ডিসেম্বর বক্তব্য দিতে আসবেন বুয়েটের সাবেক অধ্যাপক ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য জামিলুর রেজা চৌধুরী এবং বুয়েটের অধ্যাপক এ এম এম সফিউল্লাহ।
আগামী ৩ ডিসেম্বর সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরীকে পুনরায় জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে শেষ হবে এ বিষয়ে দুদকের অনুসন্ধান প্রক্রিয়া।

No comments

Powered by Blogger.