ফাঁদে চীনা পত্রিকা- আবেদনময়ী পুরুষ কিম জং-উন!

একটি মার্কিন ওয়েবসাইটের ফাঁদে পড়ে চীনের ক্ষমতাসীন দল কমিউনিস্ট পার্টির দাপ্তরিক সংবাদপত্র দ্য পিপলস্ ডেইলি তাদের অনলাইন সংস্করণে ভুয়া খবর প্রকাশ করেছে। ব্যঙ্গাত্মক ওয়েবসাইট দ্য ওনিয়নের ফাঁদে পা দিয়ে পত্রিকাটি ওই খবর প্রকাশ করে।
দ্য ওনিয়ন উত্তর কোরীয় নেতা কিম জং-উনকে ২০১২ সালের সবচেয়ে আবেদনময়ী জীবিত পুরুষ হিসেবে ঘোষণা করে একটি সংবাদ প্রকাশ করে। এ সংবাদের ওপর ভিত্তি করে চীনের ক্ষমতাসীন দলের ওই পত্রিকাটির অনলাইন সংস্করণে উনের ছবিসংবলিত ৫৫ পৃষ্ঠার খবর প্রচার করা হয়।
এসব ছবির কোনোটিতে দেখানো হয়েছে, কিম জং-উন ঘোড়ার পিঠে চড়ে ছুটছেন, কোনোটিতে শিশুদের কোলে তুলে আদর করছেন, আবার কোনোটিতে তিনি সেনাদের অভিনন্দন জানাচ্ছেন।
দ্য ওনিয়নের বরাত দিয়েদ্য পিপলস্ ডেইলির প্রকাশ করা ওই খবরের শিরোনাম দেওয়া হয়, ‘পিয়ংইয়ং-বর্ন হার্টথ্রব’। পত্রিকাটি বলেছে, ‘অসাধারণ পৌরুষ, গোলাকৃতি মুখ, বালকসুলভ অভিব্যক্তি ও শক্ত-বলিষ্ঠ গড়নের পিয়ংইয়ংয়ের এই হার্টথ্রব সত্যিকার অর্থে প্রত্যেক নারীর স্বপ্নপুরুষে পরিণত হয়েছেন।’
এদিকে দ্য পিপলস্ ডেইলির এমন বোকা বনে যাওয়ার প্রতিক্রিয়ায় দ্য ওনিয়নের সম্পাদক উইল ট্রেসি বলেন, ‘আমি এতে বিস্মিত হয়েছি, তা বলব না।’ বিবিসি।

No comments

Powered by Blogger.