দর্শন বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়-নবীনের মিলনমেলায় by শোভন সাহা

৭ মে। দিনটি গেছে দর্শন বিভাগের শিক্ষার্থীদের আনন্দ আর উল্লাসের মধ্য দিয়ে। মেয়েরা শাড়ি পরে আর ছেলেরা পাঞ্জাবি গায়ে ছুটছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলানায়তনে। দর্শন বিভাগের নবীন বরণ বলে কথা!
সঞ্চালক শিরিন আক্তার ও সাদিয়া আঞ্জুমান ঘোষণার সঙ্গে সঙ্গে দর্শন বিভাগের নবীন শিক্ষার্থীদের রজনীগন্ধা আর গোলাপ ফুল দিয়ে বরণ করে নেওয়া হলো।


বৈশাখ মাস। নবীনবরণে বৈশাখের গান হলে মন্দ কি! তাই তো অনুষ্ঠান শুরু হয় সমবেত পরিবেশনা ‘এসো হে বৈশাখ, এসো এসো’-এর মধ্য দিয়ে। এরপর শিল্পী দাস, অন্তরা মল্লিক, বেনজির আহমেদ, নিশাদ, সুজন, নিরা, আলমগীর ও মোনের গান দর্শকেরা নেচেগেয়ে উপভোগ করেন। এরপর আবৃত্তি করেন প্রিয়াংকা সাহা, মনিরা হোসেন, সোহরাব ও ইসতিয়াক। গান আর আবৃত্তির পরই জাদু নিয়ে হাজির হন সাকিব। শিপন সাহা তাঁর ভাঙা গরুর গাড়িতে করে কৃষ্ণা ঘোষকে বউ সাজিয়ে নিয়ে যেতে চান— চলে গান আর নাচ।
সবশেষে জগন্নাথে একদিন নাটক নিয়ে হাজির হন আবু তাহের, অনিক সাহা, আলমগীর, হিমেল, কাকলী, ফারাহ, জুলকার, শাহানশাহ।
নবীনবরণ অনুষ্ঠানে দর্শন বিভাগ থেকে প্রকাশ করা হয় একটি দেয়াল পত্রিকা। এ ছাড়া নবীনদের ছবি ও ঠিকানাসংবলিত একটি স্মরণিকা প্রকাশ করা হয়। দর্শন বিভাগের চেয়ারপারসন অধ্যাপক লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মেসবাউদ্দিন আহমেদ।

No comments

Powered by Blogger.