দল কিনবেন শাহরুখ খান!

স্পোর্টস রিপোর্টার: কেকেআর নিয়ে মাাঠে ব্যস্ত সময় কাটাতে দেখা যায় হলিউড তারকা শাহরুখ খানকে। তার সেই ব্যস্ততা দেখার সম্ভাবনা বাংলাদেশ প্রিমিয়ার লীগেও আছে। তবে বিপিএল’র দল কেনা নিয়ে জটিলতায় সেই সম্ভাবনাও দিন দিন ক্ষীন হয়ে আসছে। বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব সিরাজ উদ্দিন আলমগীর জানিয়েছেন, বিপিএলের নানা অনুষ্ঠানে এই তারকাকে দেখা গেলেও শেষ পর্যন্ত হয়তো তার আর দল কেনা হবে না। মিরপুরে গতকাল দুপুরে বিপিএল কমিটি ও ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি ‘গেম অন’-এর আয়োজনে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গেম অনের ইভেন্ট ম্যানেজম্যান্ট পরিচালক অঞ্জন গাঙ্গুলী, বিসিবি মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস এবং সিইও মঞ্জুর আহমেদ।  সংবাদ সম্মেলন শেষে অঞ্জন গাঙ্গুলী অবশ্য জানিয়েছেন শাহরুখ খানের দল কেনার সম্ভাবনা এখনো রয়েছে।
আইপিএলে ক্রিকেটারদের সঙ্গে মূল আকর্ষন সে দেশের সিনে তারকারাও। শাহরুখ খান, প্রিতি জিনতা, জুহি চাওলাদের মতো সিনে তারকারা আইপিএলের মাঠ মাতিয়ে রাখেন। বাংলাদেশের সিনে তারকারাও কি থাকছেন বিপিএলে?  না এমন কিছু হচ্ছে না বলে জানালেন সিরাজ উদ্দিন মো. আলমগীর। বলেন, ‘বলিউড আর এদেশের সিনে তারকাদের মধ্যে আর্থিক বিবেচনা এক বিষয় নয়। এদেশের সিনে তারকাদের বিপিএলে অংশ গ্রহনের ক্ষেত্রে ততোটা  গ্রহণযোগ্যতা আছে বলে মনে হয় না। তবে বিপিএলে বাংলাদেশের অন্যান্য অঙ্গনের তারকারা অবশ্যই অংশ নেবেন।’
আইপিএলের অন্যতম দল কেকেআরের মালিক শাহরুখ খান বিপিএলে একটি দল কেনার সম্ভাবনা আছে। কিন্তু কেকেআর নাম নিয়ে তারা বাংলাদেশের বিপিএলে আংশগ্রহণ করতে চাইছে বলে বিষয়টি এখনো আলোচনা পর্যায়েই রয়েছে। আর নাম পরিবর্তন নিয়ে নানা প্রতিবন্ধকতা থাকায় দল কেনার সম্ভাবনাও এখন অনেক কম। এবার বিপিএল-এ দলের মালিক কে কে থাকছেন সেটা নিশ্চিত করেননি আলমগীর। তবে বিপুল সাড়া পেয়েছেন তা জানিয়েছেন তিনি। আর প্রতিটি দলই ভাল হবে এ কারণে যে, ফ্র্যাঞ্চাইজি প্রতিষ্ঠানগুলোকে দল পেতে খরচ করতে হবে ২ থেকে আড়াই মিলিয়ন মার্কিন ডলার। ফলে তারা দলের উন্নয়নের জন্য উঠেপড়েই লাগবে। ইতোমধ্যে ১২৩ জন বিদেশী ক্রিকেটার বিপিএল-এ খেলার আগ্রহ দেখিয়েছেন যাদের মধ্যে ৮০ জনকে নিয়ে নিলাম হবে আগামী ১৯ জানুয়ারী। ‘এ’ ক্যাটাগরির জন্য ১ লাখ, ‘বি’ ক্যাটাগরির জন্য ৫০ হাজার এবং ‘সি’ ক্যাটাগরির জন্য ২৫ হাজার মার্কিন ডলার সর্বনিম্ন মূল্য রাখা হয়েছে। আর দেশের ক্রিকেটারদের তালিকা চূড়ান্তভাবে জানানো হবে ৭ জানুয়ারী। তবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজ চলমান থাকায় তাদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহন নিশ্চিত হচ্ছে না। ওই বিষয়ে অঞ্জন গাঙ্গুলী বলেন, ‘আমরা চেয়েছি যাতে অধিকাংশ টেস্ট খেলুড়ে দেশের ক্রিকেটাররা বিপিএল-এ অংশ নিতে পারে। সে ক্ষেত্রে ফেব্রুয়ারি মাসেই অধিকাংশ দেশ কোন আন্তর্জাতিক ক্রিকেট খেলবে না। তবে প্রথম আসরে ভারত-অস্ট্রেলিয়ার মূল কেউ খেলতে না পারলেও পরবর্তীতে হয়তো শচীন টেন্ডুলকরের মতো মহাতারকারাও খেলবেন।

No comments

Powered by Blogger.