রাজশাহী সীমান্তে বিএসএফের নির্যাতনে বাংলাদেশি নিহত

রাজশাহী সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে স্বপন (২৫) নামের এক বাংলাদেশি নিহত ও ওয়াজ ঘোষ (২৭) নামের আরেকজন আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত স্বপন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার জগন্নাথপুর গ্রামের আয়নাল হকের ছেলে। আহত ওয়াজ ঘোষ রাজশাহীর পবা উপজেলার চরখিদিরপুর গ্রামের আবদুস সোবহান ঘোষের ছেলে।ওয়াজ ঘোষকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


রাজশাহীর পবা উপজেলার চরমাঝারদিয়ার সীমান্ত এলাকায় গত শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে বিষয়টি স্বীকার করা না হলেও অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানান রাজশাহীর ৩৭ বিজিবি উপ-অধিনায়ক মেজর আরিফ।
তাদের পারিবারিক সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যায় রাজশাহীর পবা উপজেলার চরমাঝারদিয়ার সীমান্ত এলাকা দিয়ে স্বপন ও ওয়াজসহ ছয় যুবক ভারতে গরু আনতে যান। তাঁরা ভারতীয় সীমান্ত এলাকায় প্রবেশ করলে বিএসএফ ধাওয়া করে। ধাওয়া খেয়ে অন্যরা পালিয়ে গেলেও স্বপন ও ওয়াজ ঘোষ বিএসএফ জওয়ানদের হাতে ধরা পড়েন। বিএসএফ সদস্যরা দুজনকে রাইফেলের বাঁট দিয়ে বেদম আঘাত করে বাংলাদেশ সীমান্তে ফেলে রেখে যায়। পেটের নিচে গুরুতর আঘাত পাওয়া স্বপন ঘটনাস্থলেই মারা যান।

No comments

Powered by Blogger.