জগজিৎ সিংয়ের মৃত্যুতে খালেদার শোক

পমহাদেশের প্রখ্যাত গজলশিল্পী জগজিৎ সিংয়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিরোধীদলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল মঙ্গলবার দলের দপ্তরের দায়িত্বে নিয়োজিত যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে শোক প্রকাশ করা হয়।গত সোমবার ভারতের মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গজলশিল্পী জগজিৎ সিং। শোকবার্তায় খালেদা জিয়া বলেন, জগজিৎ সিংয়ের পরলোকগমন এই উপমহাদেশের সংগীত জগতে বিরাট শূন্যতার সৃষ্টি করল। বিএনপির চেয়ারপারসন জগজিৎ সিংয়ের আত্মার শান্তি কামনা ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।


সিরাজগঞ্জের ঘটনায় পুলিশি হয়রানি চলছে : মির্জা ফখরুলআরেক বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত বছর ১১ অক্টোবর নব্বইয়ের স্বৈরাচারবিরোধী ছাত্র গণ-অভ্যুত্থানে শহীদ নাজির উদ্দিন জেহাদের স্মরণে সিরাজগঞ্জ জেলার সয়েদাবাদ রেলওয়ে মাঠে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছাত্র গণজমায়েতের উদ্দেশ্যে আসা মুলিপাড়া রেললাইনের পাশে অপেক্ষমাণ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের ওপর ট্রেন চালিয়ে হত্যা এবং শতাধিক নেতা-কর্মীকে আহত করার ঘটনায় সরকার উদাসীন। এক বছর অতিবাহিত হলেও সরকার নিহতদের পরিবারকে কোনো সাহায্য ও আহতদের চিকিৎসার ব্যবস্থা করেনি বরং বিএনপির নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার ও পুলিশি হয়রানি অব্যাহত রেখেছে।
চার দিনের সফরে বিএনপির নেতারা
আগামী ১৮, ১৯ ও ২০ অক্টোবর ঢাকা থেকে রাজশাহী অভিমুখে রোডমার্চের প্রস্তুতি দেখতে সংশ্লিষ্ট জেলাগুলোতে সফর শুরু করেছেন রোডমার্চ সমন্বয় কমিটির প্রধান ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। চার দিনের এ সফরে তাঁর সঙ্গে রয়েছেন চেয়ারপারসনের উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ টুকু ও যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু।

No comments

Powered by Blogger.