অস্ট্রেলিয়ানরাই বেটিংয়ে সবচেয়ে বেশি জড়িত!

ছেন ইমরান, যুবরাজ, হরভজনওলোকালয় পুড়ে গেলে দেবালয় কি রক্ষা পায়? পায় না। ম্যাচ পাতানো কেলেঙ্কারিতে পাকিস্তানের ক্রিকেটারদের জড়িত থাকায় না হয় খুব একটা বিস্ময় নেই। তাঁরা যে পাকিস্তানি। কিন্তু দেবতার আসনে যাঁরা, সেই ভারতীয়-অস্ট্রেলীয়-ক্যারিবীয় ক্রিকেটারদের গায়েও তো কম কাদা নেই। অন্তত মাজহার মাজিদের দাবি তেমনই।স্পট ফিঙ্ংি কেলেঙ্কারিতে জড়িয়ে সালমান বাট, মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমেরকে কম সাজা ভোগ করতে হচ্ছে না।


আইসিসি তাঁদের ওপর নামিয়েছে বিভিন্ন মেয়াদের নিষেধাজ্ঞার খৰ। সেখানেই শেষ নয়। ইংল্যান্ডের সাউথওয়ার্ক ক্রাউন পার্কে এখন চলছে বিচার। সেই শুনানির চতুর্থ দিনে এই বোমা ফাটানো রেকর্ডিং শোনানো হয়েছে আদালতে। যেখানে জুয়াড়ি মাজহার মাজিদ ভারতীয় ক্রিকেটার হরভজন সিং এবং যুবরাজ সিংয়ের কাছে তাঁর প্রবেশাধিকার থাকার কথা জানিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, অস্ট্রেলিয়ার রিকি পন্টিং এবং ব্রেট লিদের নামও এসেছে মাজিদের কথায়। তবে তাঁরা ম্যাচ গড়াপেটায় জড়িত কি না, সেটি সরাসরি বলেননি তিনি।
শুধু এঁরাই নন, আরো অনেক রথী-মহারথীকে জড়িয়েছেন মাজিদ। তাঁর কথা সত্যি হলে টান পড়বে ক্রিকেটের শেকড়ে। ইমরান খান, জিওফ্রে বয়কট, মাইক গ্যাটিংদের মতো কিংবদন্তিকে নিজের 'ভালো বন্ধু' হিসেবে বর্ণনা করেছেন তিনি। এই ব্র্যাকেটবন্দি আইপিএলের সাবেক কমিশনার ললিত মোদিও। শুধু তা-ই নয়, পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান ইজাজ বাটের সঙ্গে মিলে একটি টোয়েন্টি টোয়েন্টি টুর্নামেন্ট পাতানোর পরিকল্পনার কথাও জানিয়েছেন মাজিদ।
জুয়াড়ির ছদ্মবেশে মাজিদের সঙ্গে আলোচনা করা নিউজ অব দ্য ওয়ার্ল্ডের সাংবাদিক মাহমুদের এই রেকর্ড করা টেপ কাল বিচারককে শোনানো হয়। মাহমুদ নিজেও আদালতে উপস্থিত ছিলেন। তবে নিরাপত্তার কারণে নীল কাচের আড়ালে ছিলেন তিনি।
এই টেপে শোনা যায় যে মাজিদ বলছেন তিনি প্রায় আড়াই বছর ধরে ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত। বেশ কিছু পাকিস্তানি ক্রিকেটারকে তিনি পকেটে পুরে রেখেছেন। যাঁদের মধ্যে আছে সালমান বাট, আসিফ ও আমের। এই তিনজনের মধ্যে প্রথম দুজন নিজেদের নির্দোষ দাবি করেছেন। আমেরও সেই পথে হাঁটবেন নাকি, সেটি অবশ্য স্পষ্ট করা হয়নি।
আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনের অনেক বড় বড় ক্রিকেটার ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত বলে দাবি করেছেন মাজিদ। 'এদের মধ্যে অস্ট্রেলিয়ানরা সবচেয়ে বড় জুয়াড়ি। এক ম্যাচে স্পট ফিক্সিংয়ের ১০টি ঘটনাও তারা ঘটিয়েছে'_বলেছেন তিনি। ব্যাটসম্যান রিকি পন্টিং, ফাস্ট বোলার ব্রেট লি ছাড়াও বাঁহাতি পেসার নাথান ব্র্যাকেনের নাম উল্লেখ করেছেন তিনি। ওয়েবসাইট
অভিযুক্তদের অস্বীকার

No comments

Powered by Blogger.