বিপস-এর ‘আত্মা’

ভূত তার পিছু ছাড়বে না। অমন চাঁদপানা চেহারা নিয়েও তাই বারবার ভৌতিক ব্যাপারে তার ডাক পড়ছে। কার আবার, কৃষ্ণকলি বিপস্ বিবির!  অমন বুকের পাটা আর কারই বা আছে ভূত সামলানোর?
তা, ব্ল্যাক ম্যাজিক আর অলৌকিক ব্যাপার-স্যাপার নিয়ে বড়ই আনন্দ এই ডাকাবুকো বঙ্গললনার। এমনিতেই জন আব্রাহামের সঙ্গে ব্রেক আপ-এর পর, প্রেম-ট্রেম না, শুধু অভিনয় আর ছবিতেই মন দেবেন বলে স্থির করেছেন এ মেয়ে। বেছে বেছে সইও নাকি করছেন। তা সে পছন্দের তালিকার সর্বাগ্রে রয়েছে এসব ভূত-প্রেত-দত্যি-দানো। মানুষ তো ঢের দেখলেন তিনি; এবার না হয় ভূতই সই! ফল, এই শ্যামলা সুন্দরীকে ভূতের ছবিতে পেতে একবারে উন্মুখ বলিউডের পরিচালকরা।

শোনা যাচ্ছে, বিপাশা এবার ‘আত্মা’ নামের আর একটি ভূতের ছবির সঙ্গে চুক্তি সেরে ফেলেছেন। এই নিয়ে বিপসের ঝুলিতে ৪নং ভূতের ছবি। অন্য ধরনের ছবি করার যে আলাদা একটা চ্যালেঞ্জ আর মজা আছে, ভয়ের ছবিতে সেটাই নাকি খুঁজে পান তিনি- এমনটাই জানাচ্ছেন বিপাশা বসু।

কেরিয়ারের প্রথম ভয়ের ছবি ডিনো মোরিয়ার সঙ্গে জুটি বেঁধে ‘রাজ’। ২০০২-এ ছবি রীতিমতো শোরগোল ফেলে দিয়েছিল। এরপর ২০০৪-এ ‘রক্ত’ ছবিও বলিউডে সুপারহিটের তালিকায়। তারপর থেকেই ভয়ের ছবি মানেই বিপসের কেরিয়ারে তা হিট। ইমরান হাশমির বিপরীতে ‘রাজ-৩’ ছবির কাজও চলছে। সেটাও ভূতেরই  ছবি। ‘আত্মা’ ছবির প্রযোজক কুমার মঙ্গত। ছবির পরিচালনায় আছেন সুপ্রাণ ভার্মা। শোনা যাচ্ছে, ছবিতে বিপাশার চরিত্র এমন একজন মহিলার, তার উপর অশুভ আত্মার ভর আছে। দর্শকদের জন্য নাকি ছবির ক্লাইম্যাক্সে বিশেষ এক চমক রেখেছেন ছবির নির্মাতা।

মুম্বাই আন্ধেরির বিশাল ২১ তলার ফ্লোরে শ্যুটিং-এর ফাঁকে পরিচালক সুপ্রাণ ভার্মা জানালেন, ‘মজার বিষয় হলো, আমরা শেষ ১০ পাতার স্ক্রিপ্ট এখনও ঠিক করে উঠতে পারিনি। কারণ, যে চমক ছবির শেষে দর্শক পাবেন, তা কতটা শিহরণজাগান করা যায়, সে নিয়ে এখনও গবেষণা চলছে। পাতি ভূতের ছবি এটা নয়। এখানে রোম্যান্স, থ্রিলার, সাসপেন্স মিলিয়ে দর্শকরা অদ্ভুত ভয় আর ভাল লাগা নিয়ে হল থেকে বেরোবেন’। আর ভূতের গল্পের নায়িকা?

‘ছোটবেলা থেকেই আমার ভূত-প্রেত নিয়ে ব্যাপক ইন্টারেস্ট। আর আত্মার স্ক্রিপ্ট আমার এখনও অবধি করা সব ছবির থেকে এক্কেবারে আলাদা। আমি এখানে আত্মা ভর করা একটি মহিলা চরিত্রে অভিনয় করছি। মানে, দু’ধরনের অভিনয় আমাকে পাশাপাশি করে যেতে হবে। চরিত্রে ওই ফ্লেভার ফুটিয়ে তোলা আমার কাছে বড় চ্যালেঞ্জ। আমি পাশাপাশি রাজ-৩-এও কাজ করছি। কিন্তু থিম এক হলেও ২টি ছবি একেবারে আলাদা রকমের। পাশাপাশি সুপ্রাণ ভীষণ হেল্পফুল। আমি জানি, এই ছবিও দর্শকদের খুব ভালো লাগবে’, বিপাশা উবাচ।

ভূতের ছবিতে সই করলেই নাকি মেয়ের প্রেম চড়চড়িয়ে বাড়ে। সেই কবে ‘রাজ’ করার পর জনের সঙ্গে কয়েক বছরের তুমুল প্রেম তো আর ভোলার নয়। প্রশ্ন জাগতেই পারে, এবার কি তবে ফের মন দিলেন তিনি? শোনা যাছে, সহ-অভিনেতা জোশ-এর সঙ্গে এদিক-ওদিক প্রায়ই দেখা মিলছে তার। রসায়নের প্রশ্ন উঠতেই, খচে না গিয়ে বিপস লাজুক হেসে জানিয়েছেন জোশ তার খুব ভালো বন্ধু এবং বেশ কাছের বন্ধু। তবে কি কালা জাদুতেই ধরল এ মেয়েকে? তা ধরুক। বাজারে খানিক আত্মা নামিয়ে সংসারটা যদি টেকে, তবে মন্দ কী? সূত্র: ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.