ডায়ানার চরিত্রে নাওমি ওয়াটস্

প্রিন্সেস অব ওয়েলস্ ডায়ানা যতদিন বেঁচে ছিলেন খবরের শিরোনাম তার পিছু ছাড়েনি। এমনকি মৃত্যুর ১৫ বছর পরেও তিনি আগের মতোই মানুষের তীব্র মনোযোগের জায়গাতে অবস্থান করছেন। প্রিন্স চার্লসের সঙ্গে ডিভোর্সের পর ডায়ানা প্রিন্সেস অব ওয়েলস্ উপাধি ত্যাগ করেন।
কিন্তু তারপরেও রয়্যাল ফ্যামিলির এযাবতকালের সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিত্ব হলেন ডায়ানা। এখনো সারাবিশ্বের মানুষ অরিজিনাল রয়াল ফেম সুন্দরীতমা এই মানুষটি সম্পর্কে জানতে গভীর উন্মুখ। আর মানুষের কৌতূহল নিবারণ করতে নির্মিত হচ্ছে তার জীবনের কাহিনী নির্ভর ছবি ‘কট ইন ফ্লাইট’।

ডায়না যার ৫১ তম জন্মবার্ষিকী ছিল সোমবার। ১৯৯৭ সালে প্যারিসে এক কার অ্যাক্সিডেন্টে তিনি প্রাণ হারান। ডায়ানার জীবনের বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে ‘ কট ইন ফ্লাইট’ ছবিতে। বিশেষ করে থাকছে ডায়ানার জীবনের গোপন প্রেম কাহিনী। প্রিন্সেস ডায়ানার জীবনে প্রেম এসেছে বহুবার, কিছু কিছু তিনি নিজেও স্বীকার করেছেন। ‘কট ইন ফ্লাইট’ ছবিটিতে উপজীব্য হয়ে উঠেছে ডায়ানার জীবনে আসা হার্ট সার্জন ডা. হাসনাত খান এবং মিলিয়নিয়ার প্লেবয় দোদি ফায়েদের গোপন প্রেমের গল্প। ডায়ানা চরিত্র রূপায়ন করছেন হোম অ্যান্ড অ্যাওয়ে অস্ট্রেলিয়ান অভিনেত্রী খ্যাত নাওমি ওয়াটস্।

বায়োপিক ছবি ‘কট ইন ফ্লাইট’ এর সেটে অভিনেত্রী নাওমিকে দেখে উপস্থিত সবাই কিছুটা নস্টালজিক হয়ে পড়েছিলেন। সেই ব্লন্ড হেয়ার স্টাইল আর তেমনি মিষ্টি হাসি। নাওমি যেন প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন ডায়ানা হতে।

ডায়ানার চরিত্রে অভিনয় প্রসঙ্গে নাওমি বলেন, “এমন আইকনিক মানুষের চরিত্র রূপদান করা আমার জন্য রীতিমতো ভয়াবহ আতঙ্কের ছিল। প্রিন্সেস ডায়ানা আমাদের ইতিহাসের অংশ। নানা কাজের মাধ্যমে তিনি ছিলেন সবার কাছে অসম্ভব প্রিয় মানুষ। তার চরিত্রে অভিনয় আমার জন্য সহজ ছিল না।”

২০১৩ সালে মুক্তির মিছিলে থাকা ‘কট ইন ফ্লাইট’ ছবিটি দেখার জন্য অপেক্ষা করছে বিশ্ববাসী। হয়তো ছবিটির মধ্যে খুঁজে পাওয়া যাবে সোনা ঝড়ানো হাসির সেই ডায়ানাকে। সূত্র: দ্য ডেইলি টেলিগ্রাফ

No comments

Powered by Blogger.