তনিমা হামিদ ৫ প্রশ্ন

দীর্ঘদিন ধরে মঞ্চের কাজের বাইরে ছিলেন তনিমা হামিদ। আবারও মঞ্চে অভিনয় করার কথা জানিয়েছেন তিনি। বেশ কিছুদিন আগে একটা নাট্যোৎসবে নিজ দলের ভদ্দরনোক নাটকেও অভিনয় করেছেন তিনি। আজ পাঁচটি প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন শফিক আল মামুন।


কত দিন হলো মঞ্চের বাইরে ছিলেন?
আমার সন্তান অর্নিভ সংসারে আসার আগে-পরে মিলে প্রায় তিন বছর আমি মঞ্চের বাইরে ছিলাম। সংসারে এই নতুন অতিথি আসার প্রায় এক বছর আগে থেকেই কাজ বন্ধ রেখেছিলাম।

এত সময় নেওয়ার কারণ কী?
আমি সন্তানের কথা ভেবেই সময়টা নিয়েছি। তবে নতুন অতিথি আসার হয়তো এক বছরের মাথায়ই মঞ্চে কাজ করতে পারতাম। কিন্তু বাসায় কার কাছে রেখে যাব অর্নিভকে? আমার শাশুড়ির বয়স হয়েছে। এ ছাড়া আমার মায়ের কথা যদি বলি, তিনিও অনেক ব্যস্ত। তাই আমাকে ওই দিকটা দেখতে হয়েছে।

আপনার সন্তানের বয়স এখন কত হলো?
এ মাসেই দুই বছর হলো। মনে হচ্ছে, এখন ও একটু স্থির হয়েছে।

এখন কি তাহলে মঞ্চে নিয়মিতই অভিনয় করতে পারবেন?
মঞ্চে অভিনয়ের ক্ষেত্রে এখন আর কোনো সমস্যা নেই। এখন অর্নিভকে সামলানো যায়। এ ছাড়া মঞ্চের কাজ তো সন্ধ্যার পর শুরু হয়। সন্ধ্যার পর দুই-তিন ঘণ্টা সময় তো, সমস্যা হবে না।

দীর্ঘদিন পর মঞ্চে উঠলেন, কেমন লাগল?
অর্নিভ জন্ম নেওয়ার পর প্রথম মঞ্চে উঠলাম। যদিও আরেকটু পরে মঞ্চে উঠতে চেয়েছিলাম। একটা নাট্যোৎসবে নাটকটি করতে হয়েছে বলে কাজটি করেছি। নিজের কাছে কেমন নতুন নতুন মনে হয়েছে। যেহেতু দীর্ঘদিন মঞ্চে উপস্থিত ছিলাম না, তাই একটু সমস্যা তো হয়েছেই।

No comments

Powered by Blogger.