তারায় তারায় যুদ্ধ by কামরুজ্জামান

মেরিল-প্রথম আলো পুরস্কারের চূড়ান্ত পর্বের তারকাদের মধ্যে ভোটযুদ্ধের লড়াই ভালোভাবে জমে উঠেছে। ‘আনন্দ’ পাতায় প্রকাশিত কুপনে, মুঠোফোনে পাঠানো খুদে বার্তায় এবং প্রথম আলো অনলাইনে দর্শক-ভক্তদের পাঠানো ভোটই নির্ধারণ করবে ২০১১ সালে টিভি নাটকে অভিনয়শিল্পী নারী ও পুরুষ বিভাগে কারা সেরা।
আর এতেই মুহূর্তে মুহূর্তে তারকাদের অবস্থান ওঠানামা করছে। দর্শক ও ভক্তরা চেষ্টা করছেন, তাঁদের প্রিয় তারকাকে জয়ী করতে। যাঁরা খুদে বার্তা, কুপন পূরণ করে অথবা অনলাইনে ভোট পাঠাচ্ছেন, তাঁদের জন্য রয়েছে গাড়ি, মোটরসাইকেলসহ একাধিক আকর্ষণীয় পুরস্কার। জেনে নেওয়া যাক চূড়ান্ত পর্বের টেলিভিশন শিল্পীদের সাম্প্রতিক কাজ এবং ভাবনার কথা। আনন্দের পরবর্তী সংখ্যাগুলোয় থাকবে অন্যান্য বিভাগের চূড়ান্ত পর্বের শিল্পীদের নিয়ে আয়োজন

টিভি অভিনেত্রী
টিভি নাটকে অভিনয়শিল্পী (নারী) বিভাগে প্রতিযোগিতায় লড়ছেন চারজন। তাঁরা হলেন: জয়া আহসান, তিশা, মিম ও সুমাইয়া শিমু।
চূড়ান্ত পর্বে মনোনয়ন পাওয়া এই চারজনই এখন ব্যস্ত সময় পার করছেন। সকাল হলেই শুটিং নিয়ে ব্যস্ত হয়ে পড়েন। জয়া চৈতা পাগল নামের ধারাবাহিক নাটক নিয়ে মেরিল-প্রথম আলো তারকা জরিপ পুরস্কারে লড়ছেন। জয়া এরই মধ্যে কলকাতার আবর্ত নামের একটি চলচ্চিত্রে অভিনয় করেছেন। জানিয়েছেন, সামনে শুরু করতে যাচ্ছেন দুটি টেলিফিল্মের কাজ। একটি প্রচারিত হবে পহেলা বৈশাখে।
জয়াকে যদি ২৬ এপ্রিলে মেরিল-প্রথম আলো পুরস্কার অনুষ্ঠানে ভক্তরা জয়ী করতে চান, তবে মুঠোফোনের মাধ্যমে তাঁকে ভোট দিন। মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 4a লিখে ২২২১ নম্বরে আপনার ভোট পাঠিয়ে দিন। কুপন পূরণ ও অনলাইনে গিয়ে ভোট করেও জয়াকে জিতিয়ে দিতে পারেন।
তিশা ২০১১ সালে এক ঘণ্টার নাটকের কাজ নিয়ে যেমন ব্যস্ত ছিলেন, তেমনি ধারাবাহিক নাটকের কাজ নিয়েও ব্যস্ত সময় পার করেছেন। তিশা সম্প্রতি টেলিভিশন সিনেমার শুটিং শেষ করেছেন। করছেন একাধিক ধারাবাহিক নাটকের কাজ।
তিশা মেরিল-প্রথম আলো তারকা জরিপ অনুষ্ঠানে চূড়ান্ত পর্বের জন্য লড়ছেন চাঁদের নিজস্ব কোনো আলো নেই নাটক নিয়ে। তিশার কাজ যদি তাঁর ভক্তদের কাছে ভালো লেগে থাকে, তাহলে ভোট দিয়ে অনায়াসে জিতিয়ে দিতে পারেন। এ জন্য আনন্দ পাতায় কুপন পূরণ, যেকোনো মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 4b লিখে তিশাকে ভোট দিন এবং তা পাঠিয়ে দিন ২২২১ নম্বরে। এ ছাড়া অনলাইনে ভোট দিয়ে নিজেও জিততে পারেন গাড়িসহ অনেক পুরস্কার।
এবারের চূড়ান্ত প্রতিযোগিতায় অলসপুর নাটক নিয়ে লড়ছেন মিম। এক ঘণ্টার কাজ নিয়ে বেশ ব্যস্ত মিম। এখন তিনি ধাত, ওয়ান টাইপ অব প্রিসাইড নামের এক ঘণ্টার নাটকে কাজ করছেন। এ ছাড়া তিনি টো টো কোম্পানি, সন্দেহ, অলসপুর ধারাবাহিক নাটকের কাজ করছেন। মিম জানান, সামনে তিনি জোনাকির আলো সিনেমার কাজ শুরু করবেন।
মিমকে যদি জয়ী করতে চান তাঁর ভক্তরা, তবে তাঁকে ভোট দিন কুপন ও মুঠোফোনের খুদে বার্তার মাধ্যমে। মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 4c লিখে ২২২১ নম্বরে পাঠিয়ে দিন। এর বাইরে অনলাইনে গিয়েও ভোট করতে পারেন এবং জিতে নিন পুরস্কার।
সুমাইয়া শিমু। দীর্ঘদিন থেকেই তিনি ধারাবাহিক নাটক ললিতায় কাজ করছেন। এ নাটকের শুটিং করার জন্য শিমুকে কখনো বস্তি, কখনো যৌনপল্লি, আবার কখনো সাপুড়িয়াদের আস্তানায় আস্তানায় ঘুরতে হয়েছে। বললেন, ‘এ এক বিচিত্র অভিজ্ঞতা। নাটকের শুটিং করার প্রয়োজনেই এমন কিছু সম্প্রদায়ের মানুষের সঙ্গে মিশতে হয়েছে, চলতে হয়েছে, যা আসলে অন্য কোনোভাবে সম্ভব হতো না।’ আর এমনই একটি নাটকে অভিনয় করে শিমু মেরিল-প্রথম আলো পুরস্কারে সেরা চারের একজন হয়ে লড়াই করছেন। শিমু এখন একাধিক ধারাবাহিক নাটকে কাজ করছেন। এর মধ্যে সাম্প্রতিক সময়ে কাজ করেছেন রিয়েলিটি শো নাটকে।
শিমুর কাজ যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে, তবে শিমুর জন্য ভোট দিন আপনার মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 4d লিখে ২২২১ নম্বরে খুদে বার্তা পাঠিয়ে। আর কুপন পূরণ করে ভোট দিয়ে শিমুকে যেমন জেতাতে পারেন, তেমনি আবার পুরস্কারও জিততে পারেন। প্রথম আলো অনলাইনে গিয়েও শিমুকে ভোট দিতে পারেন ভক্তরা।
যেসব মুঠোফোন থেকে আপনি খুদে বার্তা পাঠাতে পারবেন তা হলো: গ্রামীণফোন, বাংলালিংক, সিটিসেল, রবি, টেলিটক ও এয়ারটেল।

টিভি অভিনেতা
মেরিল-প্রথম আলো তারকা জরিপ পুরস্কারে টিভি নাটকে চূড়ান্ত পর্বে সেরা টিভি অভিনেতা হিসেবে মনোনয়ন পেয়েছেন চঞ্চল চৌধুরী, জাহিদ হাসান, মোশাররফ করিম ও মাহফুজ আহমেদ। চার নায়ককে চূড়ান্ত পর্বে নিয়ে এসেছেন তাঁদের ভক্তরা। এখন দেখা যাক, ভক্তরা শেষ পর্যন্ত কাকে জেতান।
চঞ্চল চৌধুরী মনোনয়ন পেয়েছেন ধারাবাহিক নাটক অলসপুর-এর জন্য। টিভি নাটকে অভিনয়ের পাশাপাশি তিনি মঞ্চেও নিয়মিত কাজ করছেন। সম্প্রতি তিনি রিয়েলিটি শো, লঙ্কাকাণ্ড, প্রতিশোধ, পাথরের কান্না নামের ধারাবাহিক নাটকের কাজ শেষ করেছেন। এ ছাড়া আগামী এপ্রিল মাস থেকে চঞ্চল বাঘা শেষ নামের একটি দীর্ঘ ধারাবাহিক নাটকের শুটিং শুরু করবেন বলে জানিয়েছেন। পয়লা বৈশাখ উপলক্ষে তিনি ষাঁড়ের লড়াই নামের একটি টেলিফিল্মে কাজ করারও প্রস্তুতি নিয়েছেন বলে জানালেন।
চঞ্চলকে যদি তাঁর ভক্তরা সেরা নায়ক হিসেবে পেতে চান, তবে মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 3a টাইপ করে ২২২১ নম্বরে ভোট দিতে হবে। চাইলে যে কেউ কুপনেও ভোট দিতে পারেন চঞ্চলকে। পেতে পারেন নিজের একটি পুরস্কারও।
জাহিদ হাসানের পৌষ ফাগুনের পালা নাটকটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল। আর এ নাটক দিয়েই জাহিদ লড়ছেন সেরা চারজনের একজন হয়ে। এরই মধ্যে ভক্তরা জাহিদকে ভোট করছেন এবং বেশ জোরেশোরেই প্রতিযোগিতায় তাঁকে রেখেছেন। এ প্রতিবেদন লেখার সময় জাহিদ হাসান ছিলেন সিরাজগঞ্জে। তিনি সেখানে সুই মানে মিষ্টি নামের একটি ধারাবাহিক নাটকের নির্দেশনা দিচ্ছেন। নিজেও অভিনয় করছেন এই নাটকে। আরও কাজ করছেন টো টো কোম্পানি নামের একটি ধারাবাহিক নাটকে। তিনি জানালেন, পয়লা বৈশাখে একশো টাকার ব্যাপার নামের একটি এক ঘণ্টার নাটকের নির্দেশনা দিয়েছেন। এ ছাড়া সাগর জাহানের আমি কিন্তু মানুষ ভালো নামের দুই পর্বের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন। এটিও পয়লা বৈশাখে প্রচারিত হবে।
জাহিদ হাসানকে যদি সেরা নায়কের পুরস্কার তুলে দিতে চান, তবে এক্ষুনি কুপনে অথবা খুদে বার্তার মাধ্যমে ভোট দিতে হবে। মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 3b টাইপ করে ২২২১ নম্বরে আপনার ভোটটি দিয়ে দিন। আপনার জন্যও লটারিতে থাকছে গাড়ির মতো পুরস্কার।
মাহফুজ আহমেদ ২০১১ সালে চৈতা পাগল নিয়ে ভীষণ ব্যস্ত সময় পার করেছেন। এ নাটকের জন্যই তিনি পেয়েছেন মনোনয়ন। মাহফুজ আহমেদ এখন বেশ ব্যস্ত ধারাবাহিক ও এক ঘণ্টার কাজ নিয়ে। আজ দেশে তো কাল তিনি দেশের বাইরে। জানা গেছে, নাটকের কাজ নিয়েই ব্যস্ত রয়েছেন তিনি। মাহফুজকে পয়লা বৈশাখেও দেখা যাবে একাধিক নাটকে বিভিন্ন টেলিভিশনে।
মাহফুজ আহমেদের ভক্তরা তাঁকে যদি জয়ী করতে চান, তবে ভোট দিন mp লিখে স্পেস দিয়ে 3c টাইপ করে ২২২১ নম্বরে। আর কুপন পূরণ করেও আপনি আপনার রায় পাঠিয়ে দিতে পারেন অনায়াসেই। সে সঙ্গে থাকছে নিজের জন্যও পুরস্কার।
মোশাররফ করিম এখন ব্যস্ত রয়েছেন পয়লা বৈশাখের নাটকের শুটিং নিয়ে। এ ছাড়া তিনি ব্যস্ত একাধিক ধারাবাহিক নাটকের শুটিং নিয়ে। এর মধ্যে আছে লংমার্চ, রেডিও চকলেট, প্রতিশোধ।
২০১১ সালে মোশাররফ মনোনয়ন পেয়েছেন চাঁদের নিজস্ব কোনো আলো নেই নাটকে অভিনয়ের জন্য। মোশাররফের অভিনয় যদি আপনাদের ভালো লাগে, তবে কুপনের পাশাপাশি মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp লিখে স্পেস দিয়ে 3d টাইপ করে ২২২১ নম্বরে ভোটটি দিয়ে দিন। দেখুন না, একটি মূল্যবান পুরস্কার নিজেও পান কি না?
এর বাইরেও প্রথম আলো অনলাইনে গিয়ে ভক্তরা তাঁদের প্রিয় নায়ককে ভোট করে নায়কদের যেমন জেতাতে পারেন, তেমিন নিজেরাও জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার।

No comments

Powered by Blogger.