ব্লগ থেকে...

নির্বাচিত প্রস্তাব শত চেষ্টা করেও পারছি না আমার বাচ্চার মুখ থেকে হিন্দি ভাষা বলা বন্ধ করতে কিংবা হিন্দি চ্যানেল দেখা থেকে বারণ করতে। কোনো বিকল্প চ্যানেলও নেই। আমরা কি পারি না, বাচ্চাদের জন্য আলাদা একটা টিভি চ্যানেল তৈরি করতে? যেখানে শিশুদের জন্য সব ধরনের বিনোদন অনুষ্ঠান থাকবে।


এতে আমরা অভিভাবকেরা একটু হলেও হাঁফ ছেড়ে রক্ষা পেতে পারি হিন্দি ভাষার কার্টুন থেকে। এ রকম একটা শিশুচ্যানেল হলে বাচ্চাদের মুখে অন্তত হিন্দি ভাষা আসবে না। আমাকে ডাকবে না মাম্মি! আব্বুকে পাপা!।
ফারজানা আহম্মেদ

নির্বাচিত মন্তব্য
আমাদের রক্ত দূষিত হয়ে গেছে। কোনো পাপকেই এখন আমরা ঘৃণা করি না, বরং আমরা সজ্ঞানে ধারণ করে চলেছি। খারাপ কাজে আমরা লজ্জা পাই না, অন্যায় দেখলে প্রতিবাদ করি না। বর্তমান রাজনীতি-সমাজনীতিতে যেনতেন প্রকারে বড়লোক হওয়াই এখন আমাদের ধ্যানজ্ঞান। বুঝেশুনেই আমাদের সন্তানদের রক্তে আমরা বিষ ঢোকাচ্ছি। ঈশ্বরের নির্দেশ আমরা প্রতিপালন করি না, স্বাধীনতার মূল্যবোধ রক্ষা করি না, আমাদের মঙ্গল হবে কেন? এই কঠিন বিবর থেকে অবশ্যই আমাদের বেরিয়ে আসা জরুরি। এ ক্ষেত্রে ইতিহাসের পথ ধরে যুবসমাজকেই এগিয়ে আসতে হবে। আমাদের সামনে আর কোনো বিকল্প নেই।
সনৎ ঘোষ
sanat_ghose@yahoo.com

অভিনন্দন
আমাদের রাষ্ট্রব্যবস্থা যদি সত্যিকারের গণমানুষের প্রতিনিধিত্ব করত, তাহলে আমাদের মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শুধু টেলিভিশনের পর্দায় মেঘনাতীরের এতগুলো মানুষের মৃত্যুদৃশ্য দেখে এত অবলীলায় নিহত ব্যক্তিদের জীবনকে সামান্য কিছু টাকায় পরিমাপ করতেন না। মন্ত্রী মহোদয় অদক্ষ চালকের হাতে মানুষ মারার লাইসেন্স তুলে দিতেন না। আমরা মারা গেলে সেটা খোদার গজব বা অ্যাকসিডেন্ট ইজ অ্যাকসিডেন্ট-জাতীয় বচনামৃত শুনতে হয়, আর উনাদের কিছু হলে সেটা রাষ্ট্রীয় ষড়যন্ত্র! নিপাত যাক এই রাষ্ট্রব্যবস্থা। ‘বদলে যাও বদলে দাও’ কর্তৃপক্ষকে ধন্যবাদ, আমাদের মতো সাধারণ মানুষকে প্রতিবাদের একটি প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়ার জন্য। আমরা চাইব, আপনারা সত্যের দ্বারগুলো খুলে দেবেন। প্রতিবাদের ভাষাগুলোকে অবরুদ্ধ করবেন না। পরিবর্তনের এই অগ্রযাত্রায় আমরা সব স্বার্থ বিসর্জন দিতে রাজি আছি।
হাসান মুরাদ
muradsphotography@gmail.com

নিজের মত দিন.... ব্লগে
www.bodlejaobodledao.com
চলতি বিষয়—
 গণমাধ্যমে শিশুদের জন্য বাংলায়বিনোদন চাই
 ইভ টিজিংমুক্ত বাংলাদেশ চাই
 সড়ক দুর্ঘটনা কি চলতেই থাকবে?

No comments

Powered by Blogger.