কেলেঙ্কারি-পুঁজিবাজারে কারসাজি মামলায় তিনজন অভিযুক্তকেলেঙ্কারি-পুঁজিবাজারে কারসাজি মামলায় তিনজন অভিযুক্ত

পুঁজিবাজারে কারসাজি করার ঘটনায় করা মামলায় তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। গতকাল বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আমিনুল হক অভিযোগ গঠন করেন। যাঁদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয় তাঁরা হলেন: সৈয়দ সিরাজ উদ দৌলা, তাঁর স্ত্রী রাশেদা আক্তার ও হাবিবুর রহমান মোড়ল।


গত বছরের ২১ আগস্ট সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) পক্ষে এর পরিচালক মাহবুবের রহমান চৌধুরী এ মামলা করেন।
মামলায় আসামিদের বিরুদ্ধে পিপলস লিজিংয়ের শেয়ার ক্রয়-বিক্রয়ে কারসাজির অভিযোগ আনা হয়। গত বছরের ১৭ অক্টোবর আসামিরা আত্মসমর্পণ করে জামিন নেন।
মামলায় বলা হয়, সৈয়দ সিরাজ উদ দৌলা, তাঁর স্ত্রী রাশেদা আক্তার ও হাবিবুর রহমান মোড়ল পিএফআই সিকিউরিটি হাউসের মাধ্যমে শেয়ার ট্রেডিং করতেন। আসামিরা পরস্পর যোগসাজশে ২০১০ সালের ৩০ জুন থেকে ৪ নভেম্বর পর্যন্ত সময়কালে পিপলস লিজিং কোম্পানির শেয়ারের বড় ধরনের লেনদেনের মাধ্যমে কৃত্রিমভাবে দাম বাড়ান এবং নিজেদের কাছে থাকা শেয়ার বিক্রি করে অবৈধভাবে লাভবান হন।
শেয়ারবাজার কেলেঙ্কারি তদন্তে বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান খোন্দকার ইব্রাহিম খালেদকে চেয়ারম্যান এবং বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর তৌফিক আহমেদ চৌধুরী ও মোহাম্মদ আবদুল বারীকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি গত বছরের ৩১ মার্চ সরকারের কাছে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে এই তিন আসামির বিরুদ্ধে শেয়ারবাজারে কারসাজির অভিযোগ করা হয়।

No comments

Powered by Blogger.