নারায়ণগঞ্জের প্রার্থী নিয়ে সুরঞ্জিতের ভিন্ন মত

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে কোনো প্রার্থীকে আওয়ামী লীগ সমর্থন দেয়নি বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। দলটির তিনজন সাংগঠনিক সম্পাদক নারায়ণগঞ্জে গিয়ে শামীম ওসমানের প্রার্থীতার পক্ষে বক্তব্য দিয়েছেন_এ বিষয়টিকে সুরঞ্জিত 'তাঁদের ব্যক্তিগত ব্যাপার' বলে মন্তব্য করেছেন।
গতকাল শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে 'বিরোধী দলের প্রতিহিংসাওহানাহানিররাজনীতি_মুক্তির সনদ থেকে শেখ হাসিনার শান্তির মডেল' শীর্ষক এক আলোচনা সভা শেষে তিনি এ কথা বলেন।


নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ কাউকে সমর্থন দেয়নি বলে মন্তব্য করলে আওয়ামী লীগের তিন সাংগঠনিক সম্পাদক শামীম ওসমানকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করেছেন_সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ঢাকা মহানগর শাখা এ আলোচনা সভার আয়োজন করে।
প্রধান অতিথির বক্তব্যে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, দেশ আজ দুভাগে বিভক্ত। একটি হচ্ছে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শক্তি। আর অপরটি হচ্ছে সাম্প্রদায়িক উগ্র মৌলবাদী এবং জঙ্গিবাদী গোষ্ঠী। এ থেকে দেশকে রক্ষার জন্য জনগণকে ঐক্যবদ্ধ করা প্রয়োজন।
চারদলীয় জোটকে উগ্র সামপ্রদায়িক জঙ্গিবাদী উল্লেখ করে তিনি বলেন, একে মোকাবিলা করতে হলে মহাজোটকে সক্রিয় করতে হবে। এজন্য মহাজোটের নেতা-কর্মী এবং সমর্থকদের মধ্যে সব ভেদাভেদ দূর করা জরুরি। এ বিষয়ে কোনো অজুহাতে কালক্ষেপণ করার সুযোগ নেই বলেও মন্তব্য করেন তিনি। সরকার পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরব না_রোড মার্চে দেওয়া খালেদা জিয়ার এ বক্তব্য প্রসঙ্গে তিনি ঠাট্টা করে বলেন, 'আরো তো আড়াই বছর আছে। বৃষ্টি-বাদলের দিনে তিনি কোথায় থাকবেন_এটাই আমার মহাচিন্তা। তাঁর নিজেরও দোষ নাই, ওনাকে কেউ লিখে দিছেন, উনি কইয়া দিছেন।'
খালেদা জিয়া প্রধানমন্ত্রীর ধর্ম নিয়ে প্রশ্ন তোলায় জনগণ ক্ষুব্ধ হয়েছে বলে তিনি দাবি করে বলেন, এতে তিনি তাঁর সাম্প্রদায়িক মনের পরিচয় দিয়েছেন। খালেদা জিয়ার আরেকটি মুক্তিযুদ্ধ করার ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন, যুদ্ধাপরাধীদের সঙ্গে নিয়ে আরেকটি মুক্তিযুদ্ধ করে তিনি কী করতে চান। সেটা খোলাসা করলে ভালো হতো। তাঁর যে কথাবার্তা তাতে মনে হচ্ছে, তাঁর আরেকটি মুক্তিযুদ্ধের লক্ষ্য হচ্ছে এই দেশকে আবার পাকিস্তান বানানো। আয়োজক সংগঠনের সিনিয়র সহসভাপতি চিত্রনায়ক ফারুকের সভাপতিত্বে এতে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহসভাপতি নাট্য ব্যক্তিত্ব ড. এনামুল হক, আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ।

No comments

Powered by Blogger.