আমার দেশ-এর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আজ

বাংলাদেশের স্বাধীনতা ও নাগরিকের মানবাধিকারের প্রশ্নে আপসহীন দৈনিক আমার দেশ-এর সপ্তম বর্ষপূর্তি হয়েছে গত ২৩ সেপ্টেম্বর। সাত বছরপূর্তি উপলক্ষে আজ সকাল দশটায় জাতীয় প্রেস ক্লাব চত্বরে এক প্রীতি সমাবেশের আয়োজন করা হয়েছে। এ সমাবেশে দেশমাতৃকার জন্য বিশেষ অবদান রাখায় দু’জনকে আমার দেশ
পদক ২০১১-এ সম্মানিত করা হবে। এরা হলেন প্রখ্যাত রাষ্ট্রবিজ্ঞানী ড. তালুকদার মনিরুজ্জামান ও মরহুম অ্যাডভোকেট নূরুল ইসলাম। আমার দেশ বর্ষপূর্তি অনুষ্ঠানে সুধীদের শুভেচ্ছা বক্তব্য ছাড়াও থাকবে বাংলাদেশের মানবাধিকার বিষয়ক আলোচনা।


দেশের রাজনীতিক এবং বিভিন্ন শ্রেণীপেশার বিশিষ্ট নাগরিকরা অনুষ্ঠানে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। এবারের বর্ষপূর্তির মূল প্রতিপাদ্য ‘মানবাধিকার’। এ বিষয়ে বিশিষ্ট লেখক ও বুদ্ধিজীবীদের লেখা নিয়ে ৪৮ পৃষ্ঠার বিশেষ ক্রোড়পত্রসহ ৬৮ পৃষ্ঠার দৈনিক আমার দেশ প্রকাশ হয়েছে।
‘সবার কথা বলে’ স্লোগান নিয়ে ২০০৪ সালের ২৩ সেপ্টেম্বর আমার দেশ-এর আনুষ্ঠানিক পথচলা শুরু হয়। পরে এর স্লোগানে কিছুটা পরিবর্তন আনা হয়। পত্রিকাটির নতুন স্লোগান ‘আমার দেশ স্বাধীনতার কথা বলে’। গত ২৩ সেপ্টেম্বর আমার দেশ সাত বছর পূর্ণ করে অষ্টম বছরে পা দিয়েছে। সাত বছর আগে যাত্রা শুরু করে পাঠকপ্রিয়তা পেতে খুব একটা সময় লাগেনি আমার দেশ-এর। স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রশ্নে আপসহীন এ পত্রিকা দল-মত নির্বিশেষে সবার খবর গুরুত্ব অনুযায়ী পরিবেশন এবং সর্বাধুনিক প্রিন্টিং প্রযুক্তি ব্যবহার করে শুরুতেই পাঠকদের নজর কাড়ে।
সত্যনিষ্ঠ ও সাহসিকতায় সব ধরনের সংবাদ পরিবেশনে দৈনিক আমার দেশ দেশে-বিদেশে সচেতন মহলের দৃষ্টি কেড়েছে। দুর্নীতিবাজ ব্যক্তি যত বড়ই হোন না কেন, সন্ত্রাসী যে দলেরই হোক না কেন, আমার দেশ তাদের সামনে এখন এক মূর্তিমান আতঙ্ক। মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে আমার দেশ বরাবরই সোচ্চার। কারও চোখরাঙানির ধার ধারে না আমার দেশ। এ কারণে ক্ষমতাসীনদের রোষানলে পড়ে আমার দেশ। পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে ১০ মাসের বেশি জেল-জুলুম-নির্যাতন ভোগ করতে হয়। তবু দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায়, সত্য প্রকাশে অনড় আমার দেশ কর্মীরা। সপ্তম বর্ষপূর্তি উপলক্ষে সবার অব্যাহত সহযোগিতা কামনা করছেন আমার দেশ পরিবার।

No comments

Powered by Blogger.