জ্বলে উঠেছে অর্ষা

দীর্ঘ বিরতির পর স্বরূপে ফিরেছেন ছোটপর্দার প্রিয়মুখ অর্ষা। ২০০৯ সালের লাক্সসুন্দরীর খেতাব অর্জনের পর অর্ষা দৃপ্ত পায়েই পথ ছুটছিলেন।
মিডিয়া অঙ্গনে প্রবেশের পরপরই তিনি একাধিক দর্শকনন্দিত নাটক উপহার দিয়েছেন। তবে পড়াশোনার কারণে মাঝে কিছুদিন অর্ষাকে ছোটপর্দায় দেখা যায়নি।
কিন্তু পরীক্ষা শেষ হতেই অর্ষা আবার জ্বলে উঠছেন। তার হাতে এখন হাফডজনেরও বেশি নাটক রয়েছে। ইতোমধ্যেই তিনি তিন-চারটি একক নাটকেরও শুটিং সম্পন্ন করেছেন। অর্ষা অভিনীত সাম্প্রতিক নাটকগুলোর তালিকায় রয়েছে, সৈয়দ শাকিলের ‘অতিক্রম’, সকাল আহমেদের ‘টান’, শামিম জামানের ‘তিন তালা তিন চাবি’ প্রভৃতি। এর মধ্যে অর্ষা ‘অতিক্রম’ নাটকে এক পঙ্গু তরুণীর ভূমিকায় অভিনয় করেছেন। এক পাবিহীন একটি মেয়ের জীবন সংগ্রাম নিয়েই নাটকটির পটভূমি গড়ে উঠেছে। এখানে অর্ষাকে চারুকলায় পড়ুয়া এক মেয়ের ভূমিকায় দেখা যাবে। কিন্তু হঠাৎ তার গ্রামের এক হেড মাস্টারের সঙ্গে বিয়ে হয়ে যায়। সেই সঙ্গে শুরু হয় তার জীবন যুদ্ধ। এ নাটকে তার বিপরীতে চঞ্চল চৌধুরী ও শতাব্দী ওয়াদুদকে দেখা যাবে। অন্যদিকে, ‘তিন তালা তিন চাবি’ নাটকে গ্রামের মাতব্বরের কন্যার চরিত্রে অভিনয় করছেন। এ নাটকে তার বাবার ভূমিকায় ইনামুল হককে দেখা যাবে। এছাড়া অর্ষা ‘ফেরারি ফানুস’ চলচ্চিত্রে রওনক হাসানের বিপরীতে অভিনয় করছেন। ছবিটির শুটিং আপাতত বন্ধ আছে। তবে অচিরেই শুটিং শুরু হবে। এ প্রসঙ্গে অর্ষা যাযাদি বিনোদনকে বলেন, পরীক্ষার জন্য অভিনয় থেকে মাস খানেকের বিরতি নিয়েছি। তবে গত সপ্তাহ থেকে আবার নিয়মিত শুটিং শুরু করেছি। এরই মধ্যে বেশকিছু খ- নাটকের শুটিংও শেষ করেছি। অচিরেই আরো বেশকিছু নাটকের শুটিং শুরু করব। অর্ষা আরো জানান, ক্যারিয়ারের শুরু থেকেই তিনি বেছে বেছে অভিনয় করছেন। এ কারণে তার নাটকের তালিকাটি খুব বেশি বড় নয়। তবে তার অভিনীত সবক’টি নাটকই দর্শকের কাছে প্রশংসিত হয়েছে। বর্তমানে তার অভিনীত ‘সাতকাহন’ ধারাবাহিকটি দেশটিভিতে নিয়মিত প্রচার হচ্ছে। এ ধারাবাহিকটি তিনি ভাগ্য বিড়ম্বিত এক তরুণী দীপাবলীর চরিত্রে অভিনয় করেছেন। এরই মধ্যে ধারাবাহিকটি বেশ দর্শকপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে।

No comments

Powered by Blogger.