ড্যাবকে নিয়েই কাজ করতে চাই: ইকবাল আর্সলান

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন বিএমএ নির্বাচনে নব নির্বাচিত মহাসচিব ডা. ইকবাল আর্সলান বলেছেন, নির্বাচন নিয়ে অভিযোগ করলেও ড্যাবের সদস্যসহ সকল চিকিৎসককে নিয়েই কাজ করতে চায় নতুন কমিটি।
পেশাগত সুযোগ সুবিধা বৃদ্ধি এবং পেশাজীবীদের সহায়তায় বিএমএ’র সকল সদস্যের প্রতিনিধি হিসেবেই কাজ করবে। নির্বাচনের ফল ঘোষণার পর শনিবার মানবজমিন অনলাইনকে দেয়া তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় তিনি একথা বলেন।
ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাব নির্বাচনে অনিয়ম হয়েছে দাবি করে নির্বাচন প্রত্যাখ্যান করলেও স্বাচিপ নেতা ইকবাল আর্সলান বলেন, নির্বাচন সুষ্টু এবং শান্তিপূর্ণ হয়েছে। নির্বাচনে প্রভাব বিস্তার করতে তারা শুরু থেকে পরিকল্পিতভাবে স্বাচিপের প্যানেলের বিরুদ্ধে অভিযোগ করে আসছেন।
তিনি বলেন, রাজশাহী ভোট কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাই হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। কিন্তু নির্বাচন শেষে ড্যাব নেতা ড. ওয়াসির হোসেন উপস্থিত সাংবাদিকদের বলেছেন নির্বাচন সুষ্টু হয়েছে। তিনি সেখানে ড্যাব প্যানেলের এজেন্টও ছিলেন। কিন্তু পরবর্তীতে তারা অভিযোগ করলো সেখান থেকে ব্যালট বাক্স ছিনতাই হয়েছে।
ফরিদপুর কেন্দ্রে প্যান্ডেল পুড়িয়ে দেয়ার অভিযোগ অস্বীকার করেন স্বাচিপ নেতা বলেন, এটি একটি ডাহা মিথ্যা অভিযোগ। সেখানে এ ধরনের কোন কিছু হয়নি। শুধু নির্বাচনকে প্রভাবিত করতে এ ধরনের অভিযোগ দেয়া হয়।
নতুন কমিটির ভবিষ্যৎ পরিকল্পনার বিষয় জানতে চাইলে তিনি বলেন, নতুন কমিটির কাজ হবে দেশের সকল চিকিৎসককে নিয়ে এক সঙ্গে কাজ করা পেশার উন্নয়নে ভূমিকা রাখা। এই লক্ষ্য নিয়েই আমরা কাজ করবো।
ড্যাবের নির্বাচন প্রত্যাখ্যান এবং আন্দোলন ঘোষণার বিষয়ে তিনি বলেন, আমি তাদের প্রতি আহবান জানাবো তারা যেন গণতান্ত্রিক আচরণ করেন। পেশাজীবীদের একটি সংগঠনকে অতিমাত্রায় রাজনীতি করে যেন ক্ষতিগ্রস্ত না করেন। আমরা পেশার এবং পেশাজীবীদের উন্নয়ন চাই। এই উন্নয়নের জন্য সবাইকেই কাজ করতে হবে। সবাইকে এক করে কাজ করাই হবে আমাদের লক্ষ্য।

No comments

Powered by Blogger.