আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিনঃ প্রধানমন্ত্রী

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়ী করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি জনগণের উদ্দেশে বলেন, দেশের উন্নয়নের জন্য, দেশকে এগিয়ে নেয়া ও দেশের কলঙ্ক মোচনের জন্য আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করুন। আমাদেরকে আবারো দেশের সেবা করার সুযোগ দিন। রাঙ্গুনিয়া পাইলট হাইস্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। বিকেল সোয়া ৪টায় বক্তৃতা শুরু করে ৪টা ৪৬ মিনিটে প্রধানমন্ত্রীর বক্তব্য শেষ হয়। বাংলা নিউজ। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী সমাবেশে উপস্থিত জনতাকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেবেন কি না প্রশ্ন করলে জনতা হাত তুলে সম্মতি জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান সরকারের চার বছরের উন্নয়নের বর্ণনা দিয়ে বলেন, গত চার বছরে আওয়ামী লীগ দেশের অনেক উন্নয়ন করেছে। বিদ্যুতের উৎপাদন বাড়িয়েছি। শিক নিয়োগ দিয়েছি। শ্রমিকদের বেতন প্রায় ৬০-৭০ শতাংশ বাড়ানো হয়েছে।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, আমাদের আমলে বিভিন্ন পাবলিক পরীায় শিার্থীরা ভালো ফল করতে শুরু করেছে। পাসের হার ৪০ শতাংশ থেকে ৮৬ ভাগে উন্নীত হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ মতায় আসার পর দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। আমরা যখন দেশের দায়িত্ব নিই, তখন দেশে ৩০ লাখ মেট্রিক টন খাদ্য ঘাটতি ছিল। আমরা মতায় আসার পর তিন কোটি ৪০ লাখ মেট্রিক টন খাদ্য উৎপাদন করেছি। আমরা বেকার যুবকদের ব্যাপক কর্মসংস্থানের ব্যবস্থা করেছি। তাদের জন্য কর্মসংস্থান ব্যাংক চালু করেছি। এ ব্যাংক থেকে বেকার যুবকেরা কোনো জামানত ছাড়াই এক লাখ টাকা ঋণ পেতে পারে।

নৌকা মার্কা জনগণের মার্কা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, নৌকা মার্কায় ভোট দিয়ে জনগণ দেশের স্বাধীনতা পেয়েছে। ১৯৯৬ সালে ভোট দিয়ে মানুষের আত্মসামাজিক উন্নতি হয়েছিল।

মানবতাবিরোধী অপরাধীদের বিচার প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ মতায় এসে গণহত্যাকারীদের বিচার শুরু করেছে। রায় দেয়া শুরু হয়েছে। একজনের রায় হয়েছে। ইনশাআল্লাহ বাকি রায়ও পাবো। বিএনপি দেশের জনগণের ওপর যে কলঙ্ক লেপে দিয়েছিল তা গণহত্যাকারী ও মানবতাবিরোধী অপরাধীদের বিচার করে রাহুমুক্ত করব।

রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র খলিলুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ জনসভায় আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং পাট ও বস্ত্রমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, বন ও পরিবেশমন্ত্রী ড. হাসান মাহমুদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী, প্রাথমিক ও গণশিামন্ত্রী ডা: আফছারুল আমীন, পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি, এ বি এম ফজলে করিম চৌধুরী, এ বি এম আবুল কাশেম মাস্টার, নূরুল ইসলাম বিএসসি ও চেমন আরা তৈয়ব, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর, কেন্দ্রীয় নেতা এ কে এম এনামুল হক শামীম ও এ টি এম আমিনুল ইসলাম, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, দণি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোছলেম উদ্দিন আহমেদ, সাবেক ছাত্রলীগ নেতা মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ।

মেধা মনন ও সৃজনশীলতা প্রয়োগ করুন : বাসস জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পেশায় মেধা, মনন ও সৃজনশীলতা প্রয়োগের জন্য প্রকৌশলীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘সম্পদের সীমাবদ্ধতার কথাটি আপনাদের মনে রাখতে হবে। তাই আপনাদের বিকল্প জ্বালানি ও জ্বালানিসাশ্রয়ী যন্ত্রপাতি, স্বল্পব্যয়ে বাড়িঘর নির্মাণের কৌশল ও প্রযুক্তি উদ্ভাবনে এগিয়ে আসতে হবে।’চট্টগ্রাম আইইবি ভবন প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আইইবির সভাপতি ও রাজউক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার নূরুল হুদা, কনভেনশন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হারুন এবং আইইবির সাধারণ সম্পাদক আবদুস সবুর বক্তব্য রাখেন।

No comments

Powered by Blogger.