হুমায়ূন স্যারের কাছ থেকে অনেক শিখেছি

এনটিভিতে আজ রাত ৯টায় প্রচার হবে অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় 'অদ্ভুত এক পূর্ণিমা রাতের গল্প'। এতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা সাহা মিম। কথা বলেছেন তিনি_ ষ এখন কোন্ নাটকের কাজ করছেন?উত্তরায় মিজানুর রহমান লাবুর পরিচালনায় একটি একক নাটকের কাজ করছি।


এটি আসছে রোজার ঈদে এটিএন বাংলায় প্রচার হবে। ঈদের জন্য দুটি ৭ পর্বের ধারাবাহিক নাটকের কাজও করেছি। এ ছাড়া ১০টি একক নাটকে অভিনয় করা আছে।
ষ 'অদ্ভুত এক পূর্ণিমা রাতের গল্প' নাটকটি নিয়ে বলুন।
ছয় মাস আগে এর কাজ করেছিলাম। এতে আমাকে এক গর্ভবতী মেয়ের চরিত্রে দেখা যাবে। প্রসববেদনা ওঠার সময় তাকে একজন খুন করতে আসে। নাটকটির চিত্রনাট্য হাতে পাওয়ার পর ভয়ে ছিলাম, কীভাবে চরিত্রটি ফুটিয়ে তুলবো। পরিচালক অঞ্জন আইচ এ ক্ষেত্রে অনেক সহযোগিতা করেছেন আমাকে।
ষ আপনার অভিনীত প্রথম চলচ্চিত্র হুমায়ূন আহমেদের 'আমার আছে জল'। তাকে নিয়ে কোনো ঘটনা মনে পড়ছে?
শৈশব থেকেই স্যারের লেখা নাটক দেখার জন্য টিভির সামনে বসে থাকতাম। 'লাক্স-চ্যানেল আই সুপারস্টার' প্রতিযোগিতায় প্রথম হওয়ার পর স্যারের পরিচালনায় 'আমার আছে জল' চলচ্চিত্রে অভিনয় করি। সে সময় অভিনয় কীভাবে করতে হবে, কোথায় কীভাবে কথা বলতে হবে ইত্যাদি নানা বিষয় তিনি শিখিয়েছেন। তার মৃত্যুর খবর শোনার পর নিজের কানকে বিশ্বাস করতে পারছিলাম না। বারবার মনে হচ্ছিল, খবরটি মিথ্যা। তার মতো মানুষ যুগে যুগে আসে না। তিনি আমাকে অনেক স্নেহ করতেন। তার সঙ্গে আর কাজ করা হবে না ভেবে অনেক খারাপ লাগছে।
ষ চলচ্চিত্রের কী খবর?
খালিদ মাহমুদ মিঠুর পরিচালনায় 'জোনাকির আলো' চলচ্চিত্রের বেশিরভাগ অংশের কাজ শেষ হয়েছে। আরও কয়েক দিন কাজ করতে হবে।

No comments

Powered by Blogger.