কলারোয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় কৃষিজমিতে কাজ করার সময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক আহত হয়েছেন। গরু পাচারের চেষ্টাকালে ভারতের এক যুবক গুলিবিদ্ধ হন। শুক্রবার বিকেলে উপজেলার হিজলদী সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।


আহত বাংলাদেশি যুবকের নাম হোসেন আলী (২৫)। তাঁর বাড়ি উপজেলার সুলতানপুর গ্রামে। ভারতীয় যুবকের নাম ছবেদ আলী (২৬)। বাড়ি উত্তর ২৪ পরগনার সররূপনগর থানার গোবিন্দপুর গ্রামে।
সীমান্ত গ্রামবাসীদের বিবরণে জানা যায়, হোসেন শুক্রবার বিকেলে হিজলদী সীমান্ত এলাকায় বাংলাদেশের অংশে কৃষিজমিতে কাজ করছিলেন। বিকেল পাঁচটার দিকে কিছু লোক ভারত থেকে গরু নিয়ে বাংলাদেশের দিকে আসছিলেন। সীমান্তের কাছে এলে বিএসএফের একদল সদস্য তাঁদের থামার নির্দেশ দেয়। কিন্তু তাঁরা এগোতে থাকলে বিএসএফ কয়েকটি গুলি ছোড়ে। এতে ভারতের অংশে সাদেক আহত হন। আর হোসেন গুলিবিদ্ধ হন।
পরে গ্রামের লোকজন হোসেনকে উদ্ধার করে যশোরের বাগআঁচড়া বাজারের একটি ক্লিনিকে ভর্তি করেন। আর সাদেককে বিএসএফ নিয়ে যায়। এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)-৩৮-এর অধিনায়ক লে. কর্নেল আবু বাছির জানান, হোসেনের ঊরুতে ও সাদেকের পেটে গুলিবিদ্ধহয়েছে।

No comments

Powered by Blogger.