ঈদে হুমায়ূন আহমেদের লেখা টেলিছবি

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের চিত্রনাট্য নিয়ে তৈরি হয়েছে ঈদের টেলিছবি। 'যদি ভালো না লাগে তো দিও না মন' নামের এই টেলিছবি পরিচালনা করেছেন রায়হান খান। তিনি জানান, 'চলতি বছরের মে মাসে ২০ দিনের জন্য দেশে ফিরেছিলেন হুমায়ূন স্যার। তখন এ টেলিছবির চিত্রনাট্য লিখেছিলেন।


এর চিত্রায়ন হয়েছে সুইজারল্যান্ডের জেনেভার লেক লেমন, লুসান, সেনিল দ্য ব্যুসি, প্লাইমপালস, রুদি মন্ট ব্লানকসহ বিভিন্ন স্থানে। এটি আসছে রোজার ঈদে চ্যানেল আইয়ে প্রচার হবে।
'যদি ভালো না লাগে তো দিও না মন' টেলিছবির গল্পে দেখা যাবে_ স্বামী নাঈমের [নোবেল] অসীম ভালবাসার পরও নীলার মনের ভেতর একটা আক্ষেপ থেকেই গেছে। সেটা হলো বিয়ের আগে নাঈমের প্রেম। ইউরোপে থাকার সময় ছিল নাঈম সুইসকন্যা ইরিনার [শেনিন ডমেনিক অ্যালেরী] সঙ্গে সম্পর্কে জড়ান। নীলা ও নাঈমের বিয়ের রাতে আত্মহত্যা করে ইরিনা। এরপর ঘটতে থাকে নানা ঘটনা। নোবেল বলেন, 'এ টেলিছবির চিত্রায়ন চলাকালে হুমায়ূন স্যার বেঁচে ছিলেন। অথচ এখন তিনি নেই! এটা আমাদের সবার জন্য হতাশার।'
অন্যদিকে পূর্ণিমা বলেন, "আমি হুমায়ূন স্যারের লেখা কয়েকটি গল্পের নাটকে অভিনয় করেছি। 'যদি ভালো না লাগে তো দিও না মন'-এর গল্পটি একটু অন্যরকম। স্যারের চলে যাওয়া সারাদেশের জন্যই বড় এক ক্ষতি।"

No comments

Powered by Blogger.