প্রশিকা কার্যালয় দখল করলেন কাজী ফারুক!

বেসরকারি উন্নয়ন সংস্থা প্রশিকার সাবেক নির্বাহী পরিচালক কাজী ফারুক সংস্থাটির কার্যালয় দখল করে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আজ রোববার সকাল নয়টার আগে একদল লোক নিয়ে তিনি কার্যালয়ে প্রবেশ করেন বলে জানা গেছে।


কাজী ফারুকের ঘনিষ্ঠ বলে পরিচিত ও প্রশিকার সাবেক পরিচালক নারগিস জাহান বানু প্রথম আলো ডটকমকে বলেন, দীর্ঘ দুই বছর পর তাঁরা আজ প্রশিকা কার্যালয়ে প্রবেশ করেছেন। তিনি বলেন, ‘আমি প্রশিকার আটতলায় বসে কথা বলছি।’ আদালতের কোন রায়ের পরিপ্রেক্ষিতে বা কীভাবে কার্যালয়ে ঢুকলেন, জানতে চাইলে তিনি বলেন, ‘প্রশিকায় কয়েক বছর ধরে অনিয়ম ও দুর্নীতি চলছিল। এ জন্য প্রশিকার কর্মীরা গত বুধবার আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। তারাই আমাদের এখানে নিয়ে এসেছে।’
প্রশিকা নিয়ে এখনো নিম্ন আদালতে মামলা চলছে। প্রশিকার ঊর্ধ্বতন হিসাবরক্ষণ কর্মকর্তা আলাউদ্দিন ও সহকারী পরিচালক মিজানুর রহমান দাবি করেন, আজ অফিস শুরুর আগেই কাজী ফারুক একদল লোক নিয়ে প্রশিকা কার্যালয় দখল করে নেন। তাঁরা দাবি করেছেন, আদালতের সুস্পষ্ট রায় থাকার পরও ফারুক অবৈধভাবে কার্যালয় দখল করে নিয়েছেন।
প্রসঙ্গত, ১৯৭৫ সালে প্রশিকা কার্যক্রম শুরু করে। তিন দশক ধরে সংস্থাটি বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে বেশ ভালোভাবেই কাজ করে আসছিল। তবে কাজী ফারুক সক্রিয় রাজনীতিতে জড়িয়ে পড়লে প্রতিষ্ঠানটিতে দ্বন্দ্বের শুরু। একপর্যায়ে তা আদালত পর্যন্ত গড়ায়। প্রশিকার পরিচালনা পর্ষদ নিয়ে কয়েক বছর ধরে মামলা চলছে। আদালত একপর্যায়ে কাজী ফারুককে প্রশিকা থেকে সরিয়ে দিয়ে মাহবুবুল করিমকে নির্বাহী প্রধান ঘোাষণা করেন।

No comments

Powered by Blogger.