অনশনে খালেদা জিয়া

বিএনপির গণ-অনশন কর্মসূচি আজ রোববার সকাল ১০টা থেকে ঢাকা মহানগর নাট্যমঞ্চে শুরু হয়েছে। ১৮ দলীয় জোটের কারাবন্দী শীর্ষস্থানীয় ৩৩ নেতার মুক্তি, তাঁদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার, বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে গুম করার প্রতিবাদ এবং তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি পুনর্বহালের দাবিতে দলটি এই কর্মসূচি পালন করছে।


পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির গণ-অনশন কর্মসূচি শুরু হয়। কর্মসূচিতে অংশ নিয়ে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা এখন সেখানে বক্তব্য দিচ্ছেন। বেলা পৌনে ১২টার দিকে বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া অনশনস্থলে পৌঁছেছেন।
গত ১৪ মে রাতে জোটের বৈঠকে এই গণ-অনশন কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। আজ সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত এই গণ-অনশন চলবে বলে বিএনপির নেতারা জানিয়েছেন। একই কর্মসূচি ঢাকার বাইরে প্রতিটি জেলা সদর ও মহানগরেও পালন করবে বিএনপির নেতৃত্বাধীন এই জোট।
গণ-অনশন ছাড়া আরও দুই দিনের কর্মসূচি রয়েছে ১৮ দলীয় জোটের। তা হলো, ২৩ মে কৃষি উপকরণের মূল্যবৃদ্ধি ও কৃষকের ন্যায্যমূল্য না পাওয়ার প্রতিবাদে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি পেশ এবং সরকারের ব্যর্থতার প্রতিবাদে ২৭ মে ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ সমাবেশ।

No comments

Powered by Blogger.