ওবামার পছন্দ ব্রকোলি

ওয়াশিংটনের শহরতলিতে রাশিয়ার প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভকে নিয়ে মজা করে বার্গার খাওয়ার সময়, ওহাইয়োতে বাস্কেটবল খেলা দেখতে গিয়ে হটডগ হাতে এবং উইসকনসিনে সুস্বাদু পেস্ট্রি খাওয়ার সময় বেশ কয়েকবার ক্যামেরাবন্দি হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা।
এগুলো দেখে মনে হতেই পারে ফাস্ট ফুডই তাঁর প্রিয় খাবার। তবে হোয়াইট হাউসে গত মঙ্গলবার রাতে পুরোপুরিই ভিন্ন তথ্য দিয়েছেন তিনি। এক শিশুর প্রশ্নের জবাবে তিনি জানান, 'ব্রকোলি' (ফুলকপির মতো দেখতে সবুজ সবজি) খেতে সবচেয়ে পছন্দ করেন তিনি।
যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মিশেল ওবামা স্থূলতার বিরুদ্ধে প্রচার চালাচ্ছেন। এ কর্মসূচির অংশ হিসেবে যুক্তরাষ্ট্রে 'হেলদি লাঞ্চটাইম চ্যালেঞ্জ' নামের এক রেসিপি প্রতিযোগিতা হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের নিয়ে গত মঙ্গলবার রাতে হোয়াইট হাউসে নৈশ ভোজের আয়োজন করা হয়। সেখানেই নিজের প্রিয় খাবারের কথা জানান ওবামা। ছোটবেলায় তাঁর পরিবারে যেসব সবজি রান্না করা হতো, এর বেশির ভাগই ছিল সিদ্ধ। সেখান থেকেই তিনি শিখেছেন, স্বাস্থ্যকর খাবার মজাদারও হতে পারে। ওবামা বলেন, 'তোমরা যদি এখন থেকেই স্বাস্থ্যকর খাবার খাওয়ার অভ্যাস গড়ে তোলো, তা হলে সারা জীবনই এর অসাধারণ ফল পাবে।' সূত্র : রয়টার্স।

No comments

Powered by Blogger.