৮-৯ জানুয়ারি চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোডমার্চ


সকারের পতন ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে চট্টগ্রাম অভিমুখে আগামী ৮ ও ৯ জানুয়ারি রোডমার্চ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এটি হবে দেশের প্রধান এই বিরোধী দলের চতুর্থ রোডমার্চ।আজ মঙ্গলবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে চট্টগ্রামের নেতাদের সঙ্গে বৈঠক শেষে দলের স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার সাংবাদিকদের এ কর্মসূচির কথা জানান।
এর আগে বিএনপি সিলেট অভিমুখে ১০ অক্টোবর প্রথম রোডমার্চ, ২৫ ও ২৬ অক্টোবর উত্তরাঞ্চল অভিমুখে দ্বিতীয় রোডমার্চ এবং ২৭ ও ২৮ নভেম্বর খুলনা অভিমুখে তৃতীয় রোডমার্চ করে বিএনপি।
চট্টগ্রাম অভিমুখে এই রোডমার্চ কর্মসূচির সমন্বয়কারী এম কে আনোয়ার জানান, ৮ জানুয়ারি ঢাকা থেকে সকাল ১০টায় রোডমার্চ শুরু হবে। কুমিল্লার চান্দিনা ও সদরে পথসভা হবে। ওই দিনই বিকেলে ফেনীতে প্রথম জনসভায় বক্তব্য রাখবেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। চেয়ারপারসন রাতে চট্টগ্রামে যাবেন। পরদিন ৯ জানুয়ারি বেলা দুইটায় তিনি চট্টগ্রামে জনসভায় বক্তব্য দেবেন।
খালেদা জিয়ার উপদেষ্টা ও নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী প্রথম আলো অনলাইনকে বলেন, ‘৯ তারিখ বিকেলে আমরা চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে অথবা পলোগ্রাউন্ড মাঠে জনসভা করার চেষ্টা করব।’
আজকের বৈঠকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মীর নাসির প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.