খাতুনগঞ্জে ব্যবসায়ী সমাবেশে মামলা প্রত্যাহারের দাবি

খাতুনগঞ্জের শীর্ষস্থানীয় ৩৮ ব্যবসায়ীর বিরুদ্ধে এক ব্যক্তির দায়ের করা মামলা প্রত্যাহার এবং আত্মসাৎ করা ১৪৫ কোটি টাকা পরিশোধের দাবিতে গত রোববার সমাবেশ করেছেন ব্যবসায়ীরা। সমাবেশে চেক জালিয়াতির মামলায় অজামিনযোগ্য শাস্তির বিধান রেখে আইন প্রণয়নের দাবি জানান তাঁরা। উল্লেখ্য, ১৪ ডিসেম্বর খাতুনগঞ্জের দুই ব্যবসায়ী—সাইফুল ইসলাম জুনু ও সাইফুল আজম খোকনের পক্ষে হাবিবুল্লাহ একটি মামলা করেন।
এতে খাতুনগঞ্জের ৩৮ জন শীর্ষস্থানীয় ব্যবসায়ীকে আসামি করা হয়। মামলাটি প্রত্যাহারের জন্য রোববার ব্যবসায়ীরা এ সমাবেশ ডাকেন।
খাতুনগঞ্জের পোড়াভিটায় আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, যে দুই ব্যক্তি খাতুনগঞ্জের শীর্ষস্থানীয় ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা করেছেন, তাঁদের বিরুদ্ধে ইতিপূর্বে ব্যবসায়ীরা ২৮টি মামলা করেন। বিষয়টি পুলিশ প্রশাসন জেনেও তাঁদের গ্রেপ্তার করেনি। সভায় বক্তারা আগামী বৃহস্পতিবারের মধ্যে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, অন্যথায় পরবর্তী সময়ে বৈঠক করে কঠোর কর্মসূচি দেওয়া হবে।
খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সভাপতি মাহাবুবুল আলম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ ছগীর আহমদ, সহসভাপতি আবুল বশর চৌধুরী, এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান শহীদুল আলম, নূরজাহান গ্রুপের পরিচালক জহির উদ্দিন রতন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নুরুল হক, আমির মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিম আজাদ, চট্টগ্রাম ডাল মিল ব্যবসায়ী সমিতির সভাপতি আহমদ রশিদ, চট্টগ্রাম চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ওমর আজম, চাক্তাই রাইস মিল সমিতির সভাপতি ফরিদ উদ্দিন, খাতুনগঞ্জ-চাক্তাই আড়তদার কল্যাণ সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম, চাক্তাই ব্যবসায়ী সমিতির সভাপতি এস এম হারুনুর রশিদ প্রমুখ।
মাত্র একটি মামলা প্রত্যাহারের জন্য কেন ঘোষণা দিয়ে সমাবেশ করতে হলো, জানতে চাইলে মাহাবুবুল আলম তালুকদার প্রথম আলোকে বলেন, খাতুনগঞ্জের সবচেয়ে বড় পুঁজি বিশ্বাস। শত শত বছর ধরে এ বিশ্বাসের ওপর টিকে আছে খাতুনগঞ্জের ব্যবসা। কিন্তু কিছু জালিয়াত চক্র বারবার চেক জালিয়াতির মাধ্যমে এ বিশ্বাসে চিড় ধরাচ্ছে। তাদের বিরুদ্ধে ব্যবসায়ীরা সোচ্চার এবং সতর্ক হতেই এ সমাবেশের আয়োজন করা হয়েছে।

No comments

Powered by Blogger.