নির্বাচনী প্রচারণায় ক্যানসার হাসপাতালের অচেনা রূপ

তৃতীয় শ্রেণীর কর্মচারী সমিতির নির্বাচনী প্রচারণায় মহাখালীর জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল একেবারে অচেনা রূপ ধারণ করেছে। প্রার্থীদের পোস্টারে-ব্যানারে এমন অবস্থা যে হাসপাতালের নামটিও প্রায় ঢাকা পড়ে গেছে। একজন প্রার্থীর প্রতীক আনারস। তিনি এত আনারস এনে রশিতে ঝুলিয়েছেন যে তা দেখে আনারসের বাগান কিংবা দোকান মনে হতে পারে। আরেক প্রার্থীর প্রতীক ছাতা। নানা রঙের ছোট-বড় ছাতায় হাসপাতাল এলাকা সয়লাব।


রশিতে ঝুলছে অসংখ্য পোস্টার। আছে বড় ব্যানারও। গতকাল সোমবার সরেজমিনে গিয়ে এই চিত্র দেখা গেছে। নির্বাচন অনুষ্ঠিত হবে ২২ ডিসেম্বর বৃহস্পতিবার।
এ ব্যাপারে সভাপতি পদপ্রার্থী (চেয়ার প্রতীক) আকতার হোসেন বলেন, ‘প্রচারণায় নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন করা হচ্ছে না। তবে হাসপাতালে এভাবে প্রচারণা চালানো ঠিক হয়নি। অন্য প্রার্থীরা করছেন, তাই আমিও করছি।’
একাধিক চিকিৎসক বলেছেন, জাতীয় পর্যায়ের একটি হাসপাতালে এভাবে নির্বাচনী প্রচারণা শোভা পায় না। তবে যাঁদের নির্বাচন, তাঁদের রাজনৈতিক পৃষ্ঠপোষকতা খুব শক্তিশালী। তাই দেখেও না দেখার ভান করতে হচ্ছে।
হাসপাতালের পরিচালক মোল্লা ওবায়দুল্লাহ বাকী টেলিফোনে বলেন, ‘বিষয়টি আমার চোখেও পড়েছে। তারা হাসপাতালের ভেতরেও বিভিন্ন পোস্টার লাগিয়েছিল। পরে বলে তা খুলিয়েছি। আসলে এখানে সবাই সবাইকে চেনে। তাই হাসপাতালে এত প্রচারণার কোনো দরকার ছিল না।’

No comments

Powered by Blogger.