জহুরুল-জুনায়েদের ত্রিশতক

মাত্র তিনটি ওভারের জন্য সারা দিন ব্যাটিং করা হলো না জহুরুল ইসলাম ও জুনায়েদ সিদ্দিক জুটির। তবে জাতীয় দলের বাইরে থাকা রাজশাহীর এই দুই ব্যাটসম্যান যা করেছেন সেটাও বা কম কী! সিলেটে ঢাকা মহানগরের বিপক্ষে দ্বিতীয় উইকেট জুটিতে ৩৪৫ রান করেছেন তাঁরা। জাতীয় লিগে যেকোনো উইকেটে এটা তৃতীয় সর্বোচ্চ জুটি, দ্বিতীয় উইকেটে সর্বোচ্চ। দ্বিতীয় উইকেটের রেকর্ডটি হয়েছে এবারের লিগেই। বগুড়ায় রংপুরের বিপক্ষে ২২৫ রান করেছিলেন


মোহাম্মদ আশরাফুল ও আসিফ আহমেদ। জহুরুল (১৬৭*) ও জুনায়েদ (১৬১) দুজনই পেয়েছেন প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজেদের সর্বোচ্চ স্কোর। জুনায়েদের এটা তৃতীয় সেঞ্চুরি ও জহুরুলের নবম। বড় দৈর্ঘ্যের ক্রিকেটে দুজনই সর্বশেষ তিন অঙ্কের দেখা পেয়েছিলেন গত বছরের ইংল্যান্ড সফরে। জুনায়েদ টেস্টে আর জহুরুল সারের বিপক্ষে ম্যাচে। এই দুজনের ব্যাটিংয়েই দ্বিতীয় দিন শেষে রাজশাহীর স্কোর ২ উইকেটে ৩৫৫। এখনই ১৫৪ রানে এগিয়ে যাওয়া বর্তমান চ্যাম্পিয়নরা আজ আর কত রানের বোঝা চাপাবে মহানগরের কাঁধে, সেটাই দেখার।
চট্টগ্রামে সিলেটের বিপক্ষে ইনিংসের প্রথম ওভারেই হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন খুলনার পেসার ডলার মাহমুদ। ইমতিয়াজ হোসেন ও সাকের আহমেদকে তৃতীয় ও চতুর্থ বলে আউট করলেও তাঁকে বঞ্চিত করেছেন রাজিন সালেহ। ৮ উইকেটে ৩৪৪ রানে দিন শেষ করা সিলেটের হয়ে সর্বোচ্চ রানও রাজিনের (৫৯)। অলক কাপালির (৪১) সঙ্গে তাঁর চতুর্থ উইকেট জুটিতে এসেছে ৮২ রান। এর আগে ৮ উইকেটে ২৯৫ রানে দিন শুরু করা খুলনা আর মাত্র ৬ রান যোগ করেই ইনিংস ঘোষণা করে। মিঠুন আলী ১০৯ করে আউট হওয়ার পরই আসে এই ঘোষণা।

No comments

Powered by Blogger.