নকআউট পর্বে লিভারপুল

পোস্টের নিচে পেপে রেইনার দুঃসময় শেষই হচ্ছে না। লিগে একাধিক ম্যাচে রেইনার হাত ফসকে বেরিয়ে গেছে বল। এই স্প্যানিশ গোলরক্ষকের ভুলের মাশুল লিভারপুলকে দিতে হয়েছে পয়েন্ট খুইয়ে। কিন্তু নিজেকে শোধরানো দূরে থাক, ভুলের মহড়াই দিয়ে চলেছেন রেইনা। পেপে রেইনার ভুলে লিভারপুল গোল হজম করল পরশু রাতেও। তবে রক্ষা, দল জয়বঞ্চিত হলেও সর্বনাশ হয়নি।
রোমানিয়ান ক্লাব স্টুয়া বুখারেস্টের সঙ্গে ১-১ গোলে ড্র করেও ইউরোপা লিগের নকআউট পর্বে জায়গা করে নিয়েছে লিভারপুল। আগের ৪ ম্যাচে লিভারপুলের সংগ্রহ ছিল ৮ পয়েন্ট। এই ম্যাচে ড্র করলেই জায়গা নিশ্চিত হতো ৩২-এ। তবে ড্র নয় বুখারেস্টের মাঠে জয়ের নেশাতেই খেলতে থাকে লিভারপুল। রায়ান বাবেলের ক্রসে হেড করে ১৯ মিনিটেই অলরেডদের এগিয়ে দেন মিলান জোভানোভিচ।
এই অগ্রগামিতা ছিল ৬১ মিনিট পর্যন্ত। হয়তো জোভানোভিচের এই গোল জয়ের নিয়ামকও হতে পারত, কিন্তু হয়নি রেইনার ভুলে। রয় হজসনের দলের ক্ষতি তেমন না হলেও রেইনার ভুলে বুখারেস্টের লাভ হয়েছে অনেক। মূল্যবান ১টি পয়েন্ট পাওয়ায় জোরালো হয়েছে তাদের নকআউট পর্বে যাওয়ার সম্ভাবনা।
নকআউট পর্ব নিশ্চিত করেছে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইও। গত পরশু তারা ৪-২ গোলে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়ন ডিয়েগো ফোরলানের অ্যাটলেটিকো মাদ্রিদকে। নকআউট পর্বের আশা বাঁচিয়ে রাখতে জুভেন্টাসকে জিততেই হতো। কিন্তু ১-১ গোলে ড্র করে তাদের সেই আশা শেষ করে শেষ ৩২-এ জায়গা করে নিয়েছে পোলিশ ক্লাব লেচ পোজনান।

No comments

Powered by Blogger.