চট্টগ্রাম চেম্বারের নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। ৭ ডিসেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ভোটার তালিকায় অনিয়মের অভিযোগে বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন বিভাগের এক আদেশে আজ শনিবার এই নির্দেশ দেওয়া হয়।
এ ব্যাপারে চট্টগ্রাম চেম্বারের নির্বাচন বোর্ডের সদস্য আহসানুল হক চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘বাণিজ্য মন্ত্রণালয় থেকে নির্বাচন স্থগিত করার কথা শুনেছি। তবে অফিস বন্ধ থাকায় কোনো চিঠি পাইনি। আগামীকাল রোববার চিঠি পাওয়ার পর নির্বাচন স্থগিতের আদেশ জারি করা হবে।’
গত বৃহস্পতিবার বাণিজ্য সংগঠনের পরিচালক মো. আবুল কালামের স্বাক্ষর করা ওই আদেশে বলা হয়, ‘বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১-এর ধারা ৯ (চ) এবং ৮ (ক)-এর আলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করা হলো।’ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে এবং বিদ্যমান অনিয়ম নিরসন করে একটি সঠিক ভোটার তালিকা প্রণয়নের জন্য নির্বাচন স্থগিত করা হয়েছে বলে চিঠিতে বলা হয়।
এদিকে ভোটার তালিকা ও নির্বাচন-সংশ্লিষ্ট অভিযোগ নিরসনের জন্য বিভাগীয় কমিশনারকে ১৫ দিনের মধ্যে একটি কমিটির মাধ্যমে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.