ত্রাণ বিতরণে আজ চট্টগ্রাম যাচ্ছেন খালেদা জিয়া

পাহাড়ধসে নিহত পরিবারের সদস্যদের সমবেদনা জানাতে এবং ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করতে পাঁচ মাসের ব্যবধানে আজ শনিবার চট্টগ্রামে আসছেন বিরোধীদলীয় নেতা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। চট্টগ্রামের আকবর শাহ এলাকায় পাহাড়ধসে নিহত ১৮ ব্যক্তির পরিবারের সদস্যদের সমবেদনা জানাবেন তিনি।


পরে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে ক্ষতিগ্রস্ত ৩০০টি পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করবেন। পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত এলাকাও পরিদর্শনের কথা রয়েছে তাঁর। তবে খালেদা জিয়ার এবারের সফরে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে দলীয় কোনো কর্মসূচি রাখা হয়নি।
এ প্রসঙ্গে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন বলেন, 'ম্যাডাম নগরীর আকবর শাহ এলাকায় পাহাড়ধসে নিহত ১৮টি পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাতে এবং ক্ষতিগ্রস্ত ৩০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করবেন। শনিবার সকাল ৮টায় সড়কপথে তিনি ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেবেন। বেলা ৩টার দিকে তাঁর আকবর শাহ এলাকায় পেঁৗছার কথা রয়েছে। তবে খালেদা জিয়ার এই সফরে চট্টগ্রাম মহানগর বিএনপি কোনো রাজনৈতিক কর্মসূচি হাতে নেয়নি। তবে রাতে সার্কিট হাউসে নেতা-কর্মীরা তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে পারেন।'
দলীয় সূত্র জানায়, খালেদা জিয়া চট্টগ্রাম থেকে রবিবার সকালে ফেনী যাবেন এবং সেখানকার বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন।
এদিকে খালেদা জিয়ার আগমন উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির নেতারা গতকাল সকালে নাসিমন ভবনে অবস্থিত দলীয় কার্যালয়ে যৌথ সভা করেন। মহানগর সহসভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন প্রমুখ। এ ছাড়া সন্ধ্যা ৭টায় সাবেক মন্ত্রী মোরশেদ খানের বাসভবনে বৃহত্তর চট্টগ্রামের নেতাদের নিয়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এতে বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান, গোলাম আকবর খন্দকার, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, ডা. শাহাদাৎ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.