আবারও ঢাকা ঘুরে গেলেন পাওলি দাম

ভারতের কলকাতা ও হালে বলিউডের আলোচিত-সমালোচিত নায়িকা পাওলি দাম ঢাকা ঘুরে গেলেন। ২৯  জুন শুক্রবার রাজধানীর গুলশানের আল-হাসান ডায়মন্ড গ্যালারি উদ্বোধনের জন্য তার এই একদিনের ঝটিকা সফর।
শুক্রবার বেলা ১টায় পাওলি দাম মুম্বাই থেকে একটি ফ্লাইটে ঢাকা আসেন। উঠেন হোটেল সোনারগাঁওয়ে। সন্ধ্যায় তিনি গুলশানের আল-হাসান ডায়মন্ড গ্যালারি উদ্বোধন করেন। এরপর তিনি গ্যালারি ঘুরে দেখেন, আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কথা বলেন, ছবি তোলেন। প্রায় ঘন্টাখানেক তিনি আল-হাসান ডায়মন্ড গ্যালারির শোরুমে অবস্থান করেন।
এ সময় বাংলানিউজ কথা বলে পাওলি দামের সঙ্গে। পাওলি দাম বলেন, এই নিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশে এলাম। প্রথম এসেছিলাম গৌতম ঘোষের ‘মনের মানুষ’ ছবিতে অভিনয়ের জন্য। এবছরই ফেব্রুয়ারিতে অ্যাপেক্স লাইফ ইজ বিউটিফুল ফ্যাশন শোতে অংশ নিতে আসি। সেখানে আমি অগ্নিমিত্রা পালের নকশা করা শাড়ি পরেছিলাম।

বাংলাদেশ সম্পর্কে নিজের অনুভূতির কথা জানিয়ে পাওলি দাম বলেন, আমি বাংলাদেশেরই মেয়ে। আমার ঠাকুরদার জন্ম ফরিদপুরে। সেখানেই তারা তিনপুরুষ থাকতেন। দেশ বিভাগের সময় আমাদের পরিবার কলকাতা চলে আসে। আমার বাবার জন্ম কলকাতায়। আমি আমার পূর্বপুরুষের মাতৃভূমি বাংলাদেশকে খুব ভালোবাসি। সবসময় মনে করি, বাংলাদেশ আমার আরেকটি দেশ।

বাংলাদেশের ছবিতে অভিনয়ের ইচ্ছে আছে কিনা জানতে চাইলে পাওলি দাম বলেন,  ‘মনের মানুষ’ তো বাংলাদেশেরই ছবি। আমি তাতে অভিনয় করেছি। এরপর কেউ তো ডাকেনি। বাংলাদেশের ছবিতে অভিনয়ের জন্য যদি ডাক পাই, অবশ্যই ভেবে দেখবো।

চলতি বছরের এপিলে মুক্তি পাওয়া বলিউডের ছবি ‘হেট স্টোরি’-তে খোলামেলা অভিনয় করে পাওলি দাম বিতর্কিত হয়েছেন। খোলামেলা অভিনয়ের ব্যাপারে অভিমত জানতে চাইলে পাওলি দাম প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়ে বলেন, ‘হেট স্টোরি’ একটি ইউনিক ছবি। আমার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট এটি। এ ধরনের ছবিতে অভিনয়ের সুযোগ পাওয়া একজন অভিনেত্রীর জন্য ভাগ্যের বিষয়।

পাওলি দাম তার স্বল্প সময়ের ঢাকা সফর শেষ করে ৩০ জুন শনিবার খুব ভোরে মুম্বাই ফিরে গেছেন।

No comments

Powered by Blogger.