মুখোমুখি প্রতিদিন-আবাহনীকে এবার সব শিরোপা জেতাতে এসেছি

রাগে-ক্ষোভে গেল বছর লিগের মাঝপথেই আবাহনী ছেড়ে চলে গিয়েছিলেন। কিন্তু এ ইরানি আবার ফিরে এসেছেন আবাহনীর দায়িত্ব নিতে। আর কাল দলের প্রথম প্র্যাকটিসেই দিলেন প্রতিটি টুর্নামেন্টেই আবাহনীকে চ্যাম্পিয়ন করার ঘোষণা। এসব ব্যাপার জানতেই কালের কণ্ঠ স্পোর্টস মুখোমুখি হয়েছিল আলী আকবর পৌরমুসলিমিনের
কালের কণ্ঠ স্পোর্টস : ক্লাবের সঙ্গে রাগ করে লিগের মাঝপথেই দেশে ফিরে গিয়েছিলেন।
এবারও যে আবাহনীতে ফিরে এলেন? আলী আকবর পৌরমুসলিমিন : আমি আবারও আবাহনীতে ফিরে আসতে পেরে খুশি। আশা করছি নতুন মৌসুমে আবাহনীতে আমার দিন ভালো কাটবে। আর গেল মৌসুমের ব্যাপারে এবার আর কোনো কথা নয়।
প্রশ্ন : তার পরও সবাই এ ব্যাপারে জানতে চায়...
আকবর : আমার পরিবারে একটু সমস্যা হয়েছিল। পড়াশোনার জন্য আমার ছেলে (অরাশ) তেহরান থেকে মস্কো গিয়েছিল। তাই আমাকে যেতে হয়েছিল। এ ব্যাপারে আর কোনো কথা নয়।
প্রশ্ন : এবারের আবাহনী নিয়ে আপনার লক্ষ্য কী?
আকবর : গেল মৌসুম ফেডারেশন কাপ ও সুপার কাপের শিরোপা জিতলেও আবাহনী লিগের শিরোপা জিততে পারেনি। আমি চলে যাওয়াতে একটু সমস্যা হয়তো হয়েছিল। তাই তো এবার আবাহনীকে সব শিরোপা জেতাতে এসেছি।
প্রশ্ন : গেল মৌসুম আবাহনী দলে তারকা ফুটবলার ছিল না বললেই চলে। এবার তো জাতীয় দলের অনেক ফুটবলার। একটু কি খুশি?
আকরব : একটু তো অবশ্যই খুশি। গেল মৌসুম আবাহনীতে দুই পাশে ভালো উইঙ্গার ছিল না। জাতীয় দলের ফুটবলার ছাড়াও অনেক তরুণ ফুটবলার রয়েছে এবার। গোলরক্ষক পজিশনের সমস্যাও দূর হয়েছে। সোহেল এখন জাতীয় দলের প্রধান গোলরক্ষক। আশা করছি আবাহনী এবার ভালো করবে।
প্রশ্ন : আপনার চোখে এবারের আবাহনীর সবচেয়ে নির্ভরযোগ্য ফুটবলার কে?
আকবর : অনেকেই আছে। নির্দিষ্ট করে কোনো ফুটবলারের নাম বলব না।
প্রশ্ন : আবাহনী দলে সব বিদেশিই এবার আফ্রিকান। আপনি কোন ইরানি ফুটবলারকে নিয়ে আসতে চান?
আকবর : ক্লাব তো এ ব্যাপারে আমার সঙ্গে কোনো কথা বলেনি। যারা এসেছে তাদের নিয়েই ভালো কিছু করতে চাই।
প্রশ্ন : জাতীয় দলের কোচ নিকোলা ইলিয়েভস্কি বলেছেন আপনার স্ট্রাইকার এনামুলের ওজন বেশি!
আকবর : শুধু এনামুল নয়, অনেক ফুটবলারই আছে যারা এখনো খেলার জন্য তৈরি হয়নি। আশা করছি টুর্নামেন্টের আগে সবাইকে খেলার উপযোগী করে তৈরি করতে পারব।
প্রশ্ন : দল নিয়ে আপনার পরিকল্পনা কী হবে?
আকবর : এখনো সব কিছু বলতে চাচ্ছি না। শুধু বলতে পারি, আমি তিনজন স্ট্রাইকার খেলাব। কাল (আজ) রহমতগঞ্জের সঙ্গে আমাদের একটি প্র্যাকটিস ম্যাচ আছে। এই ম্যাচ দেখে বুঝতে পারব কে কী অবস্থায় আছে।
প্রশ্ন : জাতীয় দলের কথা নিশ্চয়ই শুনেছেন। সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ড থেকেই বাংলাদেশকে ফিরে আসতে হয়েছে!
আকবর : আমি শুনেছি। বাংলাদেশের জন্য খারাপ লাগছে।

No comments

Powered by Blogger.