দুর্নীতির সঙ্গে তারেকের সংশ্লিষ্টতা ছিল না: খালেদা

দুর্নীতির সঙ্গে তারেক রহমানের কোনো সংশ্লিষ্টতা ছিল না বলে দাবি করেছেন তাঁর মা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, তারেক রহমানের চিন্তা বাস্তবায়ন করা গেলে বিএনপি ও দেশ উপকৃত হবে।
গতকাল মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় খালেদা জিয়া এ দাবি করেন। তিনি বলেন, তারেক রহমান অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করেছেন। দুর্নীতির সঙ্গে তাঁর কোনো সংশ্লিষ্টতা ছিল না। তাঁর নিজস্ব সম্পদ বলতে কিছু ছিল না। বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে ছাত্রদল আয়োজিত অনুষ্ঠানে কেক কাটেন বিরোধীদলীয় নেতা। খালেদা জিয়া বলেন, তারেকের চিন্তাভাবনা ছিল সম্পূর্ণ ভিন্ন প্রকৃতির। তিনি তৃণমূল থেকে বিএনপিকে সুসংগঠিত করা শুরু করেছিলেন। তৃণমূলে প্রশিক্ষণের ব্যবস্থা করেছিলেন। আওয়ামী লীগ এখন ডিজিটাল বাংলাদেশের কথা বলে। কিন্তু অনেক আগে থেকেই তারেক রহমান এই কাজ শুরু করেছিলেন। তিনি বলেন, এসব দেখে প্রতিপক্ষ ভেবেছে, এ ছেলেকে বেশি দূর এগোতে দেওয়া যাবে না। এ জন্য তাঁকে টার্গেট করা হয়। তাঁর বিরুদ্ধে দুর্নীতির নানা অপপ্রচার চালানো হয়েছে। বিএনপি সে সময় এসব অপপ্রচারকে গুরুত্ব না দিলেও এখন বুঝতে পারছে, প্রতিপক্ষের আসল উদ্দেশ্য কী ছিল।
বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে তারেক রহমানকে ‘শেষ করে ফেলতে’ চেয়েছিল বলেও অভিযোগ করেন খালেদা জিয়া। তারেক রহমান এখনো সম্পূর্ণ সুস্থ নন। তিনি যথাসময়ে ফিরে এসে যাতে দেশের সেবা করতে পারেন, সে জন্য সবাইকে দোয়া করতে বলেন বিএনপির চেয়ারপারসন।
ছাত্রদলের সভাপতি আবদুল কাদের ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মনিরুজ্জামান মিঞা ও এমাজউদ্দীন আহমদ, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সুকোমল বড়ুয়া প্রমুখ।
তারেক রহমানের জন্মদিন উপলক্ষে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতারও আয়োজন করে ছাত্রদল। গতকাল সকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এর উদ্বোধন করেন। বিকেলে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন খালেদা জিয়া।
এ ছাড়া তারেকের জন্মদিন উপলক্ষে মহিলা দল ভাসানী মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করে। জাতীয় প্রেসক্লাবে তারেক রহমানের ওপর জাতীয়তাবাদী সাংস্কৃতিক সংসদ (জাসাস) আয়োজিত একক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন খালেদা জিয়া। এর আগে সোমবার রাত ১২টা ১ মিনিটে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাঁতী দল আয়োজিত অনুষ্ঠানে কেক কাটেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

No comments

Powered by Blogger.