প্রেসিডেন্টের শৌচাগার ব্যবহার করায়

তখন তাঁর খুব বেগ পেয়েছিল। দৌড়ে ঢুকে পড়লেন এক শৌচাগারে। তবে তা যে-সে শৌচাগার নয়, দেশের প্রেসিডেন্টের জন্য সংরক্ষিত শৌচাগার। এর জেরও কম টানতে হচ্ছে না তাঁকে। গ্রেপ্তার হয়ে তিনি এখন কারাগারে। এরই মধ্যে পার হয়েছে তিন সপ্তাহ।
গ্রেপ্তার হওয়া ব্যক্তিটি হলেন জিম্বাবুয়ের বুলাওয়ে শহরের পুলিশ সার্জেন্ট অ্যালয়েস মাবহুনু। ৭ মে ওই শহরে একটি বাণিজ্য মেলায় প্রেসিডেন্ট রবার্ট মুগাবের জন্য সংরক্ষিত শৌচাগার ব্যবহার করেন তিনি।
স্থানীয় সংবাদমাধ্যম জানায়, সার্জেন্ট মাবহুনু মার্ডার স্কোয়াডের একজন গোয়েন্দা কর্মকর্তা। ৭ মে বুলাওয়ের বাণিজ্য মেলায় দায়িত্ব পালনের সময় তাঁর এতই বেগ পেয়েছিল যে, এক দৌড়ে গিয়ে সামনে যে শৌচাগার পেয়েছিলেন, সেটাতেই ঢুকে পড়েন। সেখানে কর্তব্য পালনরত পুলিশ সদস্যরা মাবহুনুকে বাধা দিয়েও ঠেকাতে পারেননি। তিনি তাঁদের ধাক্কা মেরে সরিয়ে দ্রুত ছোট্ট ঘরটিতে ঢুকে দরজা বন্ধ করে দেন। কাজ সেরে সার্জেন্ট ফিরে যান তাঁর দায়িত্বে। কিন্তু প্রহরারত পুলিশ সদস্যরা বিষয়টি গোয়েন্দা বিভাগকে জানান। পরদিন গ্রেপ্তার করা হয় মাবহুনুকে। সেই থেকে তিনি একটি পুলিশ ডিটেনশন ব্যারাকে বন্দী। গত শুক্রবার শৃঙ্খলা ভঙ্গবিষয়ক পুলিশের বিশেষ আদালতে মাবহুনুর মামলার শুনানি হয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি।
এ ব্যাপারে পুলিশের মুখপাত্র ম্যান্ডলেনকোসি ময়ো বলেন, ‘এটি আমাদের অভ্যন্তরীণ বিষয়।

No comments

Powered by Blogger.