‘তরুণদের যোগ্যতা প্রমাণের সুবর্ণ সুযোগ’

আর কয়েক দিন পরই শুরু হতে যাচ্ছে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর। একনাগাড়ে বিশ্বকাপ ও আইপিএলে ব্যস্ত সময় কাটানোর পর কিছুটা বিশ্রাম নেওয়ার জন্য ভারতের বেশকিছু সিনিয়র ক্রিকেটার অংশ নিচ্ছেন না এ সফরে। শচীন টেন্ডুলকার, গৌতম গম্ভীর, বীরেন্দর শেবাগ ও যুবরাজ সিং টেস্ট বা ওয়ানডে কোনো সিরিজেই থাকবেন না। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে দেখা যাবে শুধু টেস্ট সিরিজে। এতগুলো সিনিয়র ক্রিকেটারের অনুপস্থিতিতে তরুণ ক্রিকেটাররা নিজেদের যোগ্যতা প্রমাণের সর্বোচ্চ সুযোগ পাবে বলে মন্তব্য করেছেন জহির খান।
আগামী মাস থেকে শুরু হতে যাওয়া এ সফরে তিনটি টেস্ট ও পাঁচটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। গতকাল এই সিরিজ প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জহির খান বলেছেন, ‘তরুণ ক্রিকেটারদের জন্য নিজেদের যোগ্যতা প্রমাণের এটা একটা সুবর্ণ সুযোগ। এটা খুব বড় একটা সফর। আর তারা যদি এখানে ভালো পারফরমেন্স দেখাতে পারে, তাহলে হয়তো ভবিষ্যতে দলে পাকাপোক্ত জায়গা তৈরি করে নিতে পারবে।’
ধোনির অনুপস্থিতিতে ওয়ানডে সিরিজ ও একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে নেতৃত্ব দেবেন সুরেশ রায়না। বাঁ-হাতি এই ব্যাটসম্যানের ওপরও পূর্ণ আস্থা রেখেছেন জহির খান। তিনি বলেছেন, ‘আমি তাঁকে শুভকামনা জানাচ্ছি। সে খুবই ভালো ক্রিকেটার। আর গত দুই বছর ধরে সে ধারাবাহিকভাবে ভালো পারফরমেন্স দেখাচ্ছে। আশা করছি, এবারও সে ভালোই করবে।

No comments

Powered by Blogger.