আইপিএল পণ্ড করেছে বিশ্বকাপ জয়ের উন্মাদনা: ধোনি

২৮ বছর পর দ্বিতীয়বারের মতো বিশ্ব ক্রিকেটে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে ভারত। কিন্তু দেশের মাটিতে বিশ্বকাপ জয়ের এই উন্মাদনা শেষ হতে না হতেই সবাইকে দৃষ্টি ফেরাতে হয়েছে আইপিএলের দিকে। গতকাল চেন্নাই সুপার কিংসের শিরোপা জয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে এই টি-টোয়েন্টি লিগের চতুর্থ আসর। চেন্নাইকে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতিয়ে অধিনায়ক হিসেবে আরও একবার নিজের যোগ্যতা প্রমাণ করেছেন মহেন্দ্র সিং ধোনি। তবে শিরোপা জয়ের উল্লাসে মাতলেও আইপিএলটা ভারতীয় ক্রিকেট ভক্তদের বিশ্বকাপ জয়ের উন্মাদনায় বাধা সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন তিনি।
গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৫৮ রানে হারিয়ে শিরোপা জয়ের পর ধোনি বলেছেন, ‘বিশ্বকাপের পর পরই আইপিএলের ম্যাচগুলোয় অংশ নেওয়াটা খুবই কঠিন ছিল। গোটা দেশের প্রত্যাশা ছিল যে, আমরা যেন উপমহাদেশে আয়োজিত এই বিশ্বকাপটা জিততে পারি। আমরা সেটা করেছি। কিন্তু এই ক্রিকেট পাগল ভক্তরা এই বিশ্বকাপ জয়ের উন্মাদনাটা ঠিকমতো উপভোগ করতে পারেনি। বিশ্বকাপের পর পরই তাদের মনোযোগ চলে গেছে আইপিএলের দিকে। কিন্তু পরে অবশ্য তারা এসেছে এবং এই টি-টোয়েন্টি লিগটা উপভোগ করেছে।’
বেঙ্গালুরুর বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই চেন্নাইয়ের জয়ের ভিত্তি অনেকখানি গড়ে দিয়েছিলেন দুই ওপেনার মুরলি বিজয় ও মাইক হাসি। ১৫ ওভারে তাঁদের ব্যাট থেকে এসেছিল ১৫৯ রান। এরপর বোলাররাও তাঁদের দায়িত্বটা পালন করেছিলেন খুব ভালোভাবেই। অফস্পিনার রবিচন্দন অশ্বিন মাত্র ১৬ রানের বিনিময়ে ৩টি উইকেট তুলে নিয়ে নিশ্চিত করেছেন চেন্নাইয়ের সহজ জয়। ম্যাচ শেষে এই দুর্দান্ত পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করে ধোনি বলেছেন, ‘বিজয় আর হাসি আমাদের একটা দুর্দান্ত সূচনা উপহার দিয়েছিল। তাঁদের ১৫৯ রানের জুটির ওপর ভর করেই আমরা ২০০ পার করতে পেরেছিলাম। পরে অশ্বিন খুবই দুর্দান্ত বোলিং করেছে।

No comments

Powered by Blogger.