নজর কাড়ল আরমান-পাপিয়া

দুই দিনের জাতীয় জুনিয়র অ্যাথলেটিকসে তিনটি করে সোনা জিতেছে বিকেএসপির পাপিয়া রানী সরকার ও খুলনার আরমান গাজী। ১০০ মিটার স্প্রিন্ট, রেকর্ডসহ লং জাম্প ও রিলেতে সোনাজয়ী পাপিয়া। কয়েক বছর ধরেই সে জুনিয়র মিটে ভালো করছে। আরমান গাজী শ্রেষ্ঠত্ব দেখিয়েছে লং জাম্প, হাই জাম্প ও ট্রিপল জাম্পে।
অ্যাথলেটিকস-সংশ্লিষ্টরা আরমানের ব্যাপারে খানিক আশাবাদী। উচ্চতা পাঁচ ফুট ছয়েরও নিচে, তাই হাইজাম্পে কতটা এগোতে পারবে, সংশয় আছে। তবে ফিটনেস ভালো। তাই অন্য দুটি জাম্প ইভেন্টে ভালো করতে পারে বলে আশাবাদ কোচ রফিক উল্লাহ আখতার মিলনের, ‘আরমানের মধ্যে একটা সম্ভাবনা আছে। তাকে পরিচর্যা করলে অন্তত লং জাম্পে ভালো করবে। এবারের আসরে এই ছেলেটিই আমার চোখে সেরা আবিষ্কার।’
আরমানের তিন সোনার কল্যাণে এবার খুলনা জেলা ক্রীড়া সংস্থা জিতেছে ৬টি সোনা। চ্যাম্পিয়ন বিকেএসপির চেয়ে মাত্র একটি কম। খুলনা দ্বিতীয় হয়ে চমক দিয়েছে। সম্প্রতি খুলনা অঞ্চলে বিজেএমসির কয়েকটা মিল সচল হওয়ায় কিছু উঠতি অ্যাথলেট চাকরি পেয়েছে। বিজেএমসিই এদের তত্ত্বাবধানে ছিল। তাই প্রতিযোগিতার মঞ্চে দলটি ভালো সাফল্য দেখাল।
পৃষ্ঠপোষকবিহীন এই প্রতিযোগিতা ছিল দায়সারা। অনূর্ধ্ব-১৫ বিভাগে খেলা হয়নি। শুধু অনূর্ধ্ব-১৮ বিভাগে ১৯টি ইভেন্ট হয়েছে। এর মধ্যে পাপিয়াই একমাত্র রেকর্ডটি করেছে এবারের মিটে। প্রতিযোগিতায় পাবনা ২টি, যশোর, নোয়াখালী ও কুড়িগ্রাম একটি করে সোনা জিতেছে।

No comments

Powered by Blogger.