ইতালিয়ান কাপ ইন্টারের

নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানের থেকে মাত্র ৬ পয়েন্ট পিছিয়ে থেকে ইতালিয়ান লিগ শিরোপাটা হাতছাড়া হয়ে গেছে ইন্টার মিলানের। তবে গতকাল পালের্মোকে ৩-১ গোলে হারিয়ে ইতালিয়ান কাপ জয়ের মধ্যে দিয়ে সেই ব্যর্থতার হতাশাটা কিছুটা হলেও কাটাতে পেরেছে নেরাজ্জুরিরা। অন্যদিকে প্রথমবারের মতো এ শিরোপা জয়ের স্বপ্ন অধরাই থেকে গেছে পালের্মোর
গতকাল ইতালিয়ান কাপের ফাইনালে প্রায় পুরো সময়ই আধিপত্য ছিল ইন্টার মিলানের। ২৬ মিনিটে ওয়েসলি স্নাইডারের পাস থেকে গোল করে ইন্টারকে এগিয়ে দেন ক্যামেরুনের স্ট্রাইকার স্যামুয়েল ইতো। এরপর অনেকগুলো ভালো আক্রমণ শানালেও গোলের দেখা পায়নি তারা। দ্বিতীয়ার্ধের ৭৬ মিনিটে আবারও সেই স্নাইডারের পাস থেকে একই ভাবে দ্বিতীয় গোলটি করেন ইতো। ৮৮ মিনিটে একটি গোল শোধ করেন পালের্মো ডিফেন্ডার ইজেকুয়েল মুনোজ। কিন্তু দুই মিনিট পরেই পালের্মোর জালে আরেকবার বল জড়িয়ে খেলা শেষ করেন মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার ডিয়েগো মিলিতো।
২০১০ সালে ইন্টার মিলানে আসার পর এবারই প্রথম কোনো শিরোপার দেখা পেলেন ব্রাজিলীয় কোচ লিওনার্দো। ম্যাচ শেষে তিনি ভূয়সী প্রশংসা করেছেন তাঁর শিষ্যদের। নিয়মিত কিছু খেলোয়াড় ইনজুরির কবলে না পড়লে মৌসুমটা আরও ভালো কাটত বলে মন্তব্য করেছেন তিনি।

No comments

Powered by Blogger.