দুদক তল্পিবাহক প্রতিষ্ঠান: মওদুদ

দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তল্পিবাহক প্রতিষ্ঠান হিসেবে আখ্যা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। দুদক সরকারের রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে বলেও মন্তব্য করেন তিনি। আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত ‘দুর্নীতি দমনে সরকার ও দুদকের ভূমিকা এবং জনগণের প্রত্যাশা’ শীর্ষক এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


দুদকের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, দুদকের মন-মানসিকতা দাসত্বের। এ ধরনের মানসিকতা নিয়ে কাজ করলে কোনো দিনই স্বাধীন ও নিরপেক্ষভাবে কাজ করা যায় না। তাদের ঈমান ঠিক নেই। ফলে তারা দুদকের আইন বাস্তবায়নে ব্যর্থ হচ্ছে।
আলোচনায় পদ্মা সেতু প্রসঙ্গে মওদুদ আহমদ বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ সম্ভব নয় বলেই সরকার বিদেশি সংস্থাগুলোর কাছে সাহায্য চাইছে। বিশ্বব্যাংক সবচেয়ে কম সুদে ঋণ দিতে পারে উল্লেখ করে তিনি বলেন, বিদেশি সংস্থাগুলোর কাছে যেহেতু সরকার সহায়তা চাইছে, তাই অন্য সংস্থার কাছে না গিয়ে বিশ্বব্যাংকের কাছেই তাদের সাহায্য চাওয়া উচিত। এ ছাড়া বিশ্বব্যাংক যাঁদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে আবারও বিশ্বব্যাংকের চুক্তি পুনর্জীবিত করার আহ্বান জানান মওদুদ আহমদ।

No comments

Powered by Blogger.