যশোর, পিরোজপুর ও মাগুরায় তিনজন খুন

যশোরে গত বৃহস্পতিবার গভীর রাতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে এক ট্রাকচালক ও পিরোজপুরে দুর্বৃত্তদের হাতে একজন বিধবা খুন হয়েছেন। মাগুরায় গতকাল শুক্রবার সংঘর্ষে একজন কৃষক নিহত হয়েছেন। আমাদের আঞ্চলিক কার্যালয় ও প্রতিনিধিদের পাঠানো খবর:


যশোর: যশোর শহরের বারান্দিপাড়ার মান্দারতলা এলাকায় হায়দার আলী শেখ (৪৫) নামের এক ট্রাকচালককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। তাঁর বাড়ি পিরোজপুর সদর উপজেলার গোয়াবাড়িয়া গ্রামে। তিনি যশোর শহরের বারান্দিপাড়া এলাকায় বসবাস করতেন।
বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের পাশে মনিরউদ্দীন পেট্রোল পাম্পে ট্রাক রেখে হায়দার রিকশায় করে বাড়িতে ফিরছিলেন। মান্দারতলায় পৌঁছালে কয়েকজন সন্ত্রাসী রিকশা থামিয়ে হায়দারের কাছ থেকে ছিনতাইয়ের চেষ্টা করে। বাধা দেওয়ায় সন্ত্রাসীরা হায়দারের বুকের ডান পাশে ও গলায় ছুরিকাঘাত করে পালিয়ে যায়। হায়দারকে উদ্ধার করে ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।
হত্যাকাণ্ডের প্রতিবাদে স্থানীয় লোকজন গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে হাসপাতাল থেকে লাশ নিয়ে শহরে মিছিল বের করে। এ ছাড়া সকাল ১০টার দিকে ট্রাক ও পরিবহণশ্রমিকেরা হামিদপুর এলাকায় যশোর-নড়াইল সড়ক অবরোধ করেন। ঘণ্টা খানেক পর পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেওয়া হয়।
মাগুরা: মাগুরার মহম্মদপুর উপজেলার নহাটা বাজারে গতকাল শুক্রবার নুরুল ইসলাম বিশ্বাস (৫০) নামের এক কৃষককে কুপিয়ে হত্যা করা হয়েছে। তিনি নহাটা গ্রামের বাসিন্দা।
স্থানীয় সূত্র জানায়, নহাটা ইউপির বিগত নির্বাচনে আওয়ামী লীগের দুজন প্রার্থী আলী মিয়া ও মোস্তফা কামাল সিদ্দিকী প্রতিদ্বন্দ্বিতা করলে মোস্তফা কামাল চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচনের পরও এ দুজনের সমর্থকদের মধ্যে বিরোধ রয়েছে।
গত বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে নহাটা বাজারের ইন্দ্রপুর গোরস্তান মোড় এলাকায় ওই দুজনের সমর্থকেরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে পাঁচ-ছয়জন আহত হয়। এ সময় আট থেকে ১০টি দোকানে ভাঙচুর ও লুটপাট করা হয়। আহতদের মধ্যে তিনজনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ওই সংঘর্ষের জের ধরে গতকাল শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে নহাটা বাজার এলাকায় দুদল গ্রামবাসী ফের সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় কৃষক নুরুল ইসলাম বিশ্বাসকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পর দুটি বাড়িতে অগ্নিসংযোগ, কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠান ও নহাটা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে ভাঙচুর করা হয়।
পিরোজপুর: পিরোজপুর সদর উপজেলার শিকদারমল্লিক ইউনিয়নের শিকদারমল্লিক এলাকার কারিগরপাড়ায় গত বৃহস্পতিবার গভীর রাতে দুর্বৃত্তরা সিঁদ কেটে ঘরে ঢুকে হালিমা খাতুন নামের এক বিধবাকে (৬৫) শ্বাসরোধে হত্যা করেছে। তিনি ঘরে একাই থাকতেন। হালিমার প্রতিবেশী কুলসুম বেগম জানান, সকালে তিনি (কুলসুম) হালিমাকে খুঁজতে গিয়ে ঘরে ঢুকে তাঁকে মৃত দেখতে পান।
পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন গতকাল শুক্রবার জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বিধবার ছেলে হানিফ ফকির, জামাতা করম আলীসহ পাঁচজনকে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

No comments

Powered by Blogger.