লিমনের উচ্চমাধ্যমিক প্রথম বর্ষের ফলাফল সেপ্টেম্বরে

র‌্যাবের গুলিতে পা হারানো ঝালকাঠির রাজাপুরের কলেজছাত্র লিমন হোসেনের কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে উচ্চমাধ্যমিক প্রথম বর্ষ পরীক্ষার ফল আগামী সেপ্টেম্বর মাসের শেষ দিকে প্রকাশিত হবে। ১৮ জুলাই উচ্চমাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়।


ফল প্রকাশের পর লিমন পাস করেছে কি না, তা জানতে অসংখ্য পাঠক প্রথম আলো কার্যালয়সহ এ প্রতিনিধির কাছে ফোন করেন। গত ১ এপ্রিল অনুষ্ঠিত উচ্চমাধ্যমিক পরীক্ষায় কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে (বিএম/বিজনেস ম্যানেজমেন্ট শাখায়) প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষায় লিমন কাউখালী কেন্দ্র থেকে অংশ নেয়। লিমনের শিক্ষাপ্রতিষ্ঠান পিরোজপুরের কাউখালী উপজেলার কাঁঠালিয়া পিজিএস বহুমুখী স্কুল অ্যান্ড কারিগরি কলেজের অধ্যক্ষ নাসির উদ্দিন মাহামুদ জানান, কারিগরি শিক্ষা বোর্ডের উচ্চমাধ্যমিক বিএম শাখার শিক্ষার্থীদের ১৬ বিষয়ে ১৬০০ নম্বরের পরীক্ষায় অংশ নিতে হয়। প্রথম বর্ষে আট বিষয়ের চূড়ান্ত পরীক্ষা অন্যান্য বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষার সঙ্গে একই দিনে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় বর্ষের আট বিষয়ের পরীক্ষাও একইভাবে উচ্চমাধ্যমিকের সঙ্গে অনুষ্ঠিত হয়। কিন্তু প্রথম বর্ষের ফল উচ্চমাধ্যমিকের অন্যান্য বোর্ডের ফলের সঙ্গে প্রকাশ করা হয় না। এ ফল প্রকাশ করা হয় দুই মাস পর। আবার দ্বিতীয় বর্ষের পরীক্ষার নম্বর প্রথম বর্ষের সঙ্গে যোগ করে অন্যান্য বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফলের সঙ্গে একই তারিখে প্রকাশ করা হয়।
অধ্যক্ষ নাসির উদ্দিন মাহমুদ আরও জানান, প্রথম বর্ষের পরীক্ষায় লিমন পাস করলে ২০১৩ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার সময় লিমন দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষায় অংশ নেবে।
প্রসঙ্গত, ২০১১ সালের ২৩ মার্চ উচ্চমাধ্যমিক পরীক্ষার কয়েক দিন আগে বাড়ির কাছের মাঠে গরু আনতে গিয়ে র‌্যাবের গুলিতে পা হারায় রাজাপুরের সাতুরিয়া গ্রামের দরিদ্র পরিবারের সন্তান লিমন হোসেন।

No comments

Powered by Blogger.