চিনপিংয়ের হার্ভার্ড পড়ুয়া মেয়ের জন্য দেহরক্ষী!

চীনের নেতা শি চিনপিংয়ের মেয়ে শি মিংঝে। মিংঝের নামে একটা গুজব রয়েছে। তাঁকে নাকি ২৪ ঘণ্টা চীনা দেহরক্ষীরা ঘিরে রাখেন। তিনি কেমব্রিজের হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়েন। কিন্তু সেখানে শি মিংঝে নাম ব্যবহার করেন না। বরং সবার মনোযোগ এড়াতে ছদ্মনামে পড়াশোনা চালিয়ে যাচ্ছেন।
জি নিউজ ইন্ডিয়া গত শনিবার এ তথ্য জানায়। উল্লেখ্য, আগামী মার্চ মাসে শি চিনপিংয়ের চীনের প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের কথা রয়েছে।
চিনপিংয়ের স্ত্রী পেং লিউয়ান একজন জনপ্রিয় লোকসংগীতশিল্পী। কিন্তু তাঁদের ২০ বছর বয়সী মেয়ের ব্যাপারে তেমন কিছুই জানা যায় না। চীনের স্কুল ছেড়ে মিংঝে দুই বছর আগে হার্ভার্ডের ছাত্রী হিসেবে আইভি লিগ স্কুলে ভর্তি হন।
গত মে মাসে ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে প্রকাশ পায়, মিংঝে কাপা আলফা থিটা নামের একটি নারী সংগঠনে যোগ দিয়েছেন। তাঁর স্কুলের সহপাঠীদের কাছে জানা গেছে, তিনি 'পড়ুয়া এবং বিচক্ষণ' স্বভাবের। তাঁকে প্রায়ই ওই সংগঠনটির অফিসে পড়াশোনা করতে এবং বিশুদ্ধ ইংরেজিতে কথা বলতে দেখা যায়। ২০০৭ সালে এশিয়া টাইমে প্রকাশিত এক লেখায় মিংঝে নামের অর্থ নিষ্পাপ ও সততা বলে উল্লেখ করা হয়। সূত্র : জি নিউজ।

No comments

Powered by Blogger.