ভোটের রাজনীতিতে সক্রিয় হচ্ছেন বিলাওয়াল

অবশেষে ভোটের রাজনীতির মাঠে নামতে যাচ্ছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। ধারণা করা হচ্ছে, আগামী ২৭ ডিসেম্বর মা বেনজির ভুট্টোর মৃত্যুবার্ষিকীর দিন দলীয় প্রচারে নামবেন তিনি। পাকিস্তানের উর্দু দৈনিক এক্সপ্রেসের এক প্রতিবেদন এ খবর দিয়েছে।
২৪ বছর বয়সী বিলাওয়াল মূলত কাগজে-কলমে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। ২০০৭ সালে মায়ের মৃত্যুর পর দলের এ দায়িত্ব নেন তরুণ বিলাওয়াল।
এক্সপ্রেস জানিয়েছে, জানুয়ারিতে বিলাওয়াল পাকিস্তানের কয়েকটি জেলা সফর করবেন। দলের নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করবেন তিনি। তাঁর সফরসঙ্গী হিসেবে থাকবেন দলের কেন্দ্রীয় নেতারা। বিলাওয়াল শুরুতেই সফর করবেন করাচির লায়ারি শহর। ঐতিহ্যগতভাবে শহরটি পিপিপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। পত্রিকাটি জানায়, বিলাওয়ালের বাবা প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি এরই মধ্যে দেশের রাজনৈতিক অবস্থা ও দলীয় ইস্যু নিয়ে জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে আলোচনা করছেন। গত সপ্তাহে মুলতানে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে আলোচনার সময় তিনি দলীয় গুরুত্বপূর্ণ কাজে বিলাওয়ালকে জড়ানোর ইঙ্গিত দেন।
দলীয় প্রচারণায় বিলাওয়ালকে সহযোগিতা করতে একটি কমিটি গঠন করা হয়েছে। এতে রাখা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানিসহ কয়েজন কেন্দ্রীয় মন্ত্রী ও শীর্ষ নেতা। বয়সের বাধার কারণে বিলাওয়াল আগামী বছরের মার্চের সাধারণ নির্বাচনে প্রার্থী হতে পারবেন না। সূত্র : এনডিটিভি।

No comments

Powered by Blogger.