নির্বাচনী এলাকায় শুক্র-শনিবার ব্যাংক খোলা

জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩ ও ৪ জানুয়ারি শুক্র ও শনিবার দেশের ৫টি জেলা ছাড়া বাকি ৫৯ জেলায় সব তফসিলি ব্যাংক খোলা থাকবে। নির্বাচন কমিশন এ বিষয়ে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ও বাংলাদেশ ব্যাংককে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে। তবে ৫ জানুয়ারি নির্বাচনের দিন ওই জেলাগুলোতে ব্যাংক বন্ধ থাকবে। বুধবার নির্বাচন কমিশন সচিবালয় থেকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবকে লেখা চিঠিতে বলা হয়েছে, ভোটের আগে ৩ ও ৪ জানুয়ারি শুক্র ও শনিবার হওয়ায় ভোটগ্রহণ কর্মকর্তাদের অর্থ পরিশোধ ও বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অর্থ দেওয়ার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হতে হবে। এজন্য ১৪৭টি নির্বাচনী এলাকার ভোট কেন্দ্রে ভোটগ্রহণের জন্য নিয়োজিত কর্মকর্তাদের ভাতা পরিশোধসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অর্থ উত্তোলনের লক্ষ্যে ৫ জেলা (জয়পুরহাট, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর ও চাঁদপুর) ছাড়া দেশের বাকি ৫৯ জেলার সব তফসিলি ব্যাংকের শাখা খোলা রাখা প্রয়োজন।
এ অবস্থায় নির্বাচন কমিশন আগামী ৩ ও ৪ জানুয়ারি দেশর সব তফসিলি ব্যাংকের শাখা খোলা রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে।
জানা গেছে, যে ৫ জেলায় ব্যাংকগুলোর শাখা খোলা রাখার প্রয়োজন হবে না সে জেলাগুলোতে ইতোমধ্যে সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। কাজেই ওই ৫ জেলায় নির্বাচনের প্রয়োজন হবে না। ৩ ও ৪ জানুয়ারি দেশের বাকি জেলাগুলোতে সব তফসিলি ব্যাংকগুলোর শাখা খোলা থাকবে।

No comments

Powered by Blogger.