নাটকটিতে থাকছে উচ্চবিত্ত পরিবারের নারীদের গল্প

চ্যানেল আইতে আজ থেকে প্রতি বুধবার রাত ৯টা ৩৫ মিনিটে প্রচার হবে বদরুল আনাম সৌদের রচনা ও পরিচালনায় ধারাবাহিক নাটক 'অন্দরমহল'। এতে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা। কথা বলেছেন তিনি_
নতুন বছরের শুভেচ্ছা...
আপনাদের সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। পাশাপাশি আমার সব দর্শক ও ভক্তের জন্য রইল নতুন বছরের ভালোবাসা আর শুভেচ্ছা। এ বছরে সবার জীবন আনন্দে কাটুক, এই প্রত্যাশা করি।
নতুন বছর নিয়ে ভাবনা
নতুন বছরে নিজের পরিকল্পনাগুলো বাস্তবায়নের পাশাপাশি আশা করব, দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক হবে। বাংলাদেশের খেটে খাওয়া সব সাধারণ মানুষ সুখে-শান্তিতে থাকুক।
'অন্দরমহল'
কয়েক মাস আগে আমরা এ ধারাবাহিক নাটকে কাজ করেছিলাম। এখন পর্যন্ত ২৮ পর্বের কাজ শেষ করেছি। এর গল্প সমসাময়িক সময়ে উচ্চবিত্ত পরিবারের মেয়েদের জীবনের নানা ঘটনা নিয়ে। উচ্চবিত্ত পরিবারের মেয়েরাও নানাভাবে নির্যাতিত। আমার জানামতে, উচ্চবিত্ত পরিবারের নারীদের গল্প নিয়ে কাজ কম হয়েছে। কয়েক বছর আগে আফসানা মিমি নির্মাণ করেছিলেন 'ডলস হাউস'। সেখানে এই ব্যাপারগুলো কিছুটা তুলে ধরা হয়েছিল। কিন্তু 'অন্দরমহল'-এ এটি আরও বস্তরভাবে দেখানো হয়েছে। নাটকে দেখা যাবে, বেড়াতে যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হয় আমার পুরো পরিবার। সেই ঘটনায় আমি ছাড়া বাকি সবাই মারা যায়। হাসপাতালে আমার চিকিৎসা করেন আল মামুন। পরে তার সঙ্গে আমার বিয়ে হয়। তার মেয়েকে আমি আমার নিজের মেয়ের মতো ভাবি।
অন্য নাটক থেকে আলাদা
এ ধারাবাহিক নাটকের গল্পটি অন্য নাটক থেকে ভিন্ন_ এ কারণেই যে উচ্চবিত্ত নারীদের গল্প নিয়ে আমাদের এখানে কাজ খুবই কম হয়েছে। কয়েক বছর আগে আফসানা মিমি নির্মাণ করেছিলেন 'ডলস হাউস'। সেখানে কিছুটা দেখানো হয়েছিল। কিন্তু 'অন্দরমহল' নাটকের গল্প আরও গভীর। আরও বিস্তরভাবে দেখানো হয়েছে। আমার বিশ্বাস, দর্শকরা নাটকটি দেখবেন।
নতুনদের জন্য
আমাদের প্রযোজনা প্রতিষ্ঠান সাতকাহন প্রোডাকশন থেকে নতুনদের নিয়ে অনেক কাজ করছি। তাদের নিয়ে কাজ করতে আমরা স্বাচ্ছন্দ্য বোধ করি। 'অন্দরমহল' ও মাছরাঙা টিভির 'পিঞ্জর' নাটকে কয়েকজন নবাগত অভিনয়শিল্পী কাজ করছেন। তাদের মধ্যে আছেন অভিনেত্রী চিত্রলেখা গুহর মেয়ে নোলক। এ ছাড়া আনিলা আর নাজিবা বাশারও ভালো করছে।

No comments

Powered by Blogger.