তারপরও রাতের পর ঠিকই দিনের আলো হাসবে

বাংলাভিশনে আজ রাতে প্রচার হবে কবি আসাদ চৌধুরীর সঞ্চালনায় 'রাত বিরাতে'। এ পর্বের অতিথি হয়েছেন তৌকীর আহমেদ। কথা বলেছেন তিনি_ 'রাত বিরাতে'
এ অনুষ্ঠানে চলমান সংকটের পাশাপাশি আমার ব্যক্তিজীবন ও অভিনয় জীবনের অনেক বিষয় নিয়ে কথা বলেছি। এর মধ্যে দর্শকের অজানা ব্যাপারও থাকছে। এ ছাড়া বলেছি নতুন বছরের বিভিন্ন পরিকল্পনা নিয়ে।
যেমন গেল ২০১৩...
২০১৩ সালটা সব ক্ষেত্রেই অস্থির ছিল। দেশের চলমান রাজনৈতিক অস্থিরতা নেতিবাচক প্রভাব ফেলেছে। এ থেকে বাদ যায়নি টেলিভিশন নাটকও। এর মধ্যেও কাজ চলছে, চলবে। এ বছর আমাদের পর্যটন খাতেও বেশ ক্ষতি হয়েছে। এ ক্ষতি পুষিয়ে উঠতে কয়েক বছর সময় লেগে যাবে। আমিও ক্ষতির সম্মুখীন। নক্ষত্র বাড়ি নামের আমার একটি রিসোর্ট রয়েছে। কয়েক মাস আগেও অনেকে সেখানে বেড়াতে যেত; কিন্তু চলমান প্রতিকূল পরিস্থিতির কারণে সেখানে এই খাতে আয় নেই। শুধু নক্ষত্র বাড়িই নয়_ বান্দরবান, কক্সবাজার, সিলেটসহ দেশের সব পর্যটন কেন্দ্রেরই একই অবস্থা।
নতুন বছরের নতুন পরিকল্পনা
প্রতি বছরই অনেক পরিকল্পনা করি। কিছু বাস্তবায়ন হয়, কিছু হয় না। আশা করি, নতুন বছরে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ঠিক হয়ে অনুকূল পরিবেশ ফিরে আসবে।
চলচ্চিত্র পরিচালনা
'জয়যাত্রা', 'রূপকথার গল্প' ও 'দারুচিনি দ্বীপ' ছবি তিনটি পরিচালনা করেছি। মানসম্মত চলচ্চিত্র নির্মাণের জন্য প্রথমেই চাই ভালো চিত্রনাট্য। এরপর দরকার উপযুক্ত বাজেট ও অভিনয়শিল্পী। এসব দিক মাথায় রেখে অনেকদিন ধরেই চলচ্চিত্র নির্মাণের কথা ভাবছি। সত্যি বলতে অর্থনৈতিক কারণেই এখনও শুরু করা হচ্ছে না। তারপরও রাতের পর দিনের আলো হাসবে। দেখা যাক কী হয়...

No comments

Powered by Blogger.