বিএনপি ৫ বছরেও যা পারেনি ৫ দিনে তা পারবে না :নানক

১৮ দলের অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচিও ব্যর্থ হবে বলে মনে করছে আওয়ামী লীগ। দলের পক্ষ থেকে বলা হয়েছে, ঢাকা অভিযাত্রাসহ অতীতে বিরোধী দলের নানা কর্মসূচির মতো 'অনির্দিষ্টকালের অবরোধ'ও জনগণ প্রত্যাখ্যান করবে। অবরোধ প্রতিহত করতে রাজনৈতিক দায়িত্ববোধ থেকে মাঠে থাকবে আওয়ামী লীগ।
গতকাল মঙ্গলবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, জাতীয় সংসদ নির্বাচনের পাঁচ দিন বাকি। এই পাঁচ দিনে বিএনপি কিছুই করতে পারবে না। গত পাঁচ বছরে তারা জনগণকে আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত করতে পারেনি। পাঁচ বছরে যা পারেনি, আগামী পাঁচ দিনে কিছুতেই তা পারবে না বিএনপি।
নানক বলেন, বিরোধী জোটের নির্বাচন প্রতিহত করার ঘোষণায় আওয়ামী লীগ দুশ্চিন্তাগ্রস্ত নয়। রাজনৈতিক দায়িত্ববোধ থেকে আওয়ামী লীগ নেতাকর্মীরা অবরোধ প্রতিহত করতে মাঠে থাকবে। সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে জনগণের ভোটাধিকার প্রয়োগে বাধা দেওয়ার কোনো সুযোগ পাবে না বিএনপি। বিদেশি পর্যবেক্ষক ছাড়া নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে কি-না জানতে চাইলে নানক বলেন, 'নির্বাচনে আমাদের দেশে একটি বাজে চর্চা শুরু হয়েছে। বিদেশি পর্যবেক্ষক আসা নিয়ম নয়, রীতি। তারা এলে সেটা সারপ্লাস। জনগণই সবচেয়ে বড় অবজারভার।' তিনি বলেন, বিরোধী দলের গোপন এজেন্ডা স্বাধীনতাবিরোধী, যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত ও খালেদা জিয়া পরিবারের ডজনখানেক সদস্যের বিরুদ্ধে দায়েরকৃত দুর্নীতির মামলা থেকে নিজেদের রক্ষা করা।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা ডা. দীপু মনি, ড. আবদুস সোবহান গোলাপ, অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, সুজিত রায় নন্দী প্রমুখ।

No comments

Powered by Blogger.