গিলানির সমাবেশে বোমা হামলার ষড়যন্ত্র ব্যর্থ

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানির সমাবেশে বোমা হামলার ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা এই ষড়যন্ত্র ব্যর্থ করে দেন বলে গতকাল গণমাধ্যমের খবরে বলা হয়েছে। কর্মকর্তারা দুজন জঙ্গিকে গ্রেপ্তার করেছেন।
ক্ষমতাসীন পাকিস্তান পিপলস পার্টির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত মঙ্গলবার গিলানি দেশের বিভিন্ন স্থানে দলীয় নেতা-কর্মীদের সভা ও জনসমাবেশে ভাষণ দেন। সন্ধ্যায় তিনি সিন্ধু প্রদেশের শুক্কুর জেলায় পৌঁছান। এ সময় নিষিদ্ধ একটি জঙ্গি সংগঠনের কিছু জঙ্গি টাইমবোমা ও বিস্ফোরকের মাধ্যমে ওই সমাবেশ ভণ্ডুলের ষড়যন্ত্র করে। পুলিশের তৎপরতায় এ ষড়যন্ত্র ব্যর্থ হয়। পেশোয়ার থেকে আসা একটি মালবাহী ট্রাক আটকে তারা বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে। একই সঙ্গে দুই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়।
৩৫ সরকারি ওয়েবসাইটে হ্যাকিং: পাকিস্তানে মঙ্গলবার কমপক্ষে ৩৫টি সরকারি ওয়েবসাইটে হ্যাকিংয়ের ঘটনা ঘটেছে। ‘ইন্ডিয়ান সাইবার আর্মি’ পরিচয়ে একটি গোষ্ঠী এ ঘটনা ঘটায় বলে গণমাধ্যমে প্রচারিত খবরে বলা হয়। পরে আক্রান্ত ওয়েবসাইটগুলো উদ্ধারে সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়।

No comments

Powered by Blogger.